হোয়াটসঅ্যাপে অনলাইনে থাকলেও টের পাবে না সঙ্গী, জেনে নিন উপায়টি

|

ছবি: সংগৃহীত

হোয়াটসঅ্যাপে অনলাইন হচ্ছেন, কিন্তু তা সঙ্গী কিংবা কোনো নির্দিষ্ট ব্যক্তি কিংবা সকলের থেকে গোপন রাখতে চাইছেন? এতদিন সেই সুযোগ না থাকলেও শীঘ্রই তা পাবেন ব্যবহারকারীরা।

বর্তমান সময়ে কমবেশি সকলেই হোয়াটসঅ্যাপ চালিয়ে থাকেন। শুধু আড্ডা দেয়ার জন্য নয়, এখন অধিকাংশই অফিসের কাজের জন্য ব্যবহার করেন। ফলে দিনের একটা দীর্ঘ সময় অনলাইন থাকেন প্রায় সকলেই। কিন্তু সব সময় অনলাইন থাকলেও সমস্যা।

যেমন অফিসের মাঝে অকারণে অনলাইন রয়েছেন, বস দেখে ফেললেই বিপদ। অথবা গভীর রাতে ফোনে বুঁদ হয়ে আছেন, চ্যাট করছেন, বাবা-মায়ের নজরে পড়লেই বকুনি অনিবার্য। সেই ঝামেলা থেকে মুক্তি পেতে বর্তমানে অনেকেই বন্ধ করে রাখেন লাস্ট সিন। ফলে আপনি শেষ কখন অনলাইন হয়েছেন, তা দেখতে পান না কেউ।

কিন্তু লাস্ট সিন বন্ধ করলেই তো সমস্যা মেটে না। কারণ, আপনি যখন অনলাইন থাকেন, সেই সময় যে কেউ হোয়াটসঅ্যাপ খুলে আপনার চ্যাট বক্সে ঢুকলেই দেখতে পান যে আপনি অনলাইন। সেই সমস্যা এবার সমাধানের পথে।

হোয়াটসঅ্যাপের তরফে জানানো হয়েছে, স্ট্যাটাস, লাস্ট সিনের মতোই আপনি অনলাইন থাকলে কে বা কারা দেখতে পারবে তা বেছে নিতে পারবেন আপনিই। সেক্ষেত্রেও পাবেন, এভরিওয়ান, মাই কনটাক্টস, নোবডি অপশন। যদি আপনি মাই কনটাক্ট বেছে নেন, সেক্ষেত্রে আপনার কাছে নম্বর সেভ নেই এমন কেউই টের পাবেন না আপনি অনলাইন হলেও। 

/এনএএস


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply