নগরবাসীর সহযোগিতায় ১২ ঘণ্টার মধ্যে সম্পন্ন বর্জ্য অপসারণ: মেয়র আতিক

|

ডেঙ্গু প্রতিরোধে নগরবাসীকে এগিয়ে আসার আহবান মেয়র আতিকুলের

উত্তর সিটির মেয়র আতিকুল ইসলাম। ফাইল ছবি।

পরিচ্ছন্নতা কর্মী, কাউন্সিলরসহ নগরবাসীর সহযোগিতায় ১২ ঘণ্টার মধ্যে বর্জ্য অপসারণ সম্পন্ন হয়েছে। এই তথ্য জানিয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুর ইসলাম।

সোমবার (১১ জুলাই) ডিএনসিসি ভবনে কোরবানির বর্জ্য অপসারণ কার্যক্রমের সমাপ্তি ঘোষণার ব্রিফিংয়ে তথ্য জানান তিনি। এ সময় মেয়র আতিকুল ইসলাম বলেন, এই সময়ের মধ্যে ১৯ হাজার ২২৩ টন বর্জ্য অপসারণ করা হয়েছে। আজ যারা কোরবানি দিচ্ছেন তাদের বর্জ্যও অপসারণে কাজ অব্যাহত আছে বলে জানান তিনি। তবে আজকের দিনের মধ্যে সকলকে কোরবানির কাজ সম্পন্ন করার আহ্বান জানান তিনি। মেয়র আতিক নগরবাসীকে সড়কের মাঝে পশু জবাই না করার অনুরোধ করেন। প্রধানমন্ত্রী নির্দেশনায় গাবতলী পশুর হাটের পাশে আধুনিক জবাইখানা করা হবে বলে জানান তিনি।

মেয়র আতিকুর ইসলাম বলেন, নগরবাসীর সহায়তায় রাত ১০টার মধ্যে উত্তরের বর্জ্য অপসারণ করা গেছে। চেষ্টা করলে ফল আসে, তা প্রমাণ করেছে উত্তর সিটি। গতকাল রাত ১০ টার মধ্যে বর্জ্য অপসারণ করা গেছে। রাস্তার মধ্যে কোরবানি না দেয়ার আহ্বান থাকবে। এলাকাভিত্তিক জায়গা নির্ধারণ করে কোরবানি দিলে ব্যবস্থাপনা সুষ্ঠুভাবে সম্পন্ন করা যায়। ৭ নং ওয়ার্ডে এভাবে ৭টি প্যান্ডেল করে ৬ হাজার গরু কোরবানি দিয়ে তারা উদাহরণ তৈরি করেছে। এলাকাবাসী বাসার সামনের রাস্তায় কোরবানি না করে এসব প্যান্ডেলে পশু জবাই করে সহায়তা করেছে। এ জন্য ৭ নং ওয়ার্ডের রাস্তার উন্নয়নে ১৫ কোটি টাকা বরাদ্দ দেয়ার ঘোষণা দেয়া হলো।

আরও পড়ুন: কোরবানির বর্জ্য অপসারণ নিয়ে যা বলছেন বিশেষজ্ঞরা

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply