কোহলিকে বাদ দেয়ার পরামর্শ দেয়ায় রোহিত বললেন, ‘কারা এসব বিশেষজ্ঞ?’

|

ছবি: রোহিত শর্মা ও ভিরাট কোহলি। ছবি: সংগৃহীত

ভারতীয় ক্রিকেটে এখন ‘টক অফ দ্যা টাউন’ ভিরাট কোহলির অফ ফর্ম। যার ব্যাট ছিল ম্যাচে ঘুরে দাঁড়ানোর অন্যতম ভরসা সেই ভিরাটের ব্যাটে প্রায় তিন বছর ধরে চলছে রানের খরা। সম্প্রতি ইংল্যান্ড সিরিজেও ভিরাট ব্যাক টু ব্যাক ম্যাচে ১ ও ১১ রান করেই সাঁজঘরে ফিরেছেন। তাইতো টি-টোয়েন্টি দলে তার থাকা নিয়ে প্রশ্ন তুলেছেন কপিল দেব, অজয় জাদেজা, ভেঙ্কটেশ প্রসাদের মতো সাবেক ভারতীয় ক্রিকেটাররা।

এ ধরনের মতবাদের কোনো উত্তর অবশ্য ভিরাট দেননি। কিন্তু ভিরাটের পাশে দাঁড়িয়েছেন ভারতের বর্তমান অধিনায়ক রোহিত শর্মা।

রোহিত বলেন, আমরা বাইরের আওয়াজে কান দেই না। আমি জানি না এসব বিশেষজ্ঞ আসলে কারা। তারা বাইরে থেকে খেলা দেখে, দলের ভিতরে কি হয় এ সম্পর্কে তাদের কোনো ধারণা নেই। আমাদের নির্দিষ্ট কিছু পরিকল্পনা আছে। সেগুলোকে মাথায় রেখেই আমরা দল গঠন করি। দল সব সময় ক্রিকেটারদের পাশে থাকবে। বাইরে কি চলছে, তা আমদের জন্য গুরুত্বপূর্ণ নয়।

পূর্বে অনেক ম্যাচে ভিরাটের জন্যই জয় পেয়েছে ভারত। সে কথাও মনে করিয়ে দিলেন রোহিত। বলেন, প্রত্যেক ক্রিকেটারের ক্যারিয়ারে ভালো-খারাপ সময় আসে। তাতে সেই ক্রিকেটারের মান নিয়ে প্রশ্ন তোলা ঠিক নয়। একজন ক্রিকেটার এত বছর ধরে ভালো খেলেছে, কয়েকটা সিরিজ খারাপ খেললেই সে খারাপ ক্রিকেটার হয়ে যায় না। কোহলির অতীতের খেলা আমাদের ভোলা উচিত নয়।

ভারতীয়ও গনমাধ্যমে গুঞ্জন ছিল ভিরাটের কারণেই দীর্ঘদিন টেস্ট ফরম্যাট থেকে বিরতিতে ছিলেন রোহিত। তাদের ব্যাক্তিগত সম্পর্কের রসায়ন নিয়েও ছিল নানা আলোচনা। সে সব কিছু ছাপিয়ে ভিরাটের পক্ষে রোহিতের কথা বলাটা নজর কেড়েছে ক্রিকেট বিশ্বের। সূত্র: এনডিটিভি স্পোর্টস।

জেডআই/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply