শ্রীলঙ্কার অভিষিক্ত বোলারের আগুনে বোলিংয়ে ইনিংস ব্যবধানে হারলো অস্ট্রেলিয়া

|

ছবি: সংগৃহীত

প্রথম ইনিংসে অস্ট্রেলিয়ার ৩৬৪ রানের বিপরীতে শ্রীলঙ্কা তোলে ৫৫৪ রান। শ্রীলঙ্কার ১৯০ রানের লিড মাথায় নিয়ে ব্যাট করে দ্বিতীয় ইনিংসে ১৫১ রানেই গুটিয়ে যায় অজিরা। ফলে হার দেখে ইনিংস ও ৩৯ রানের ব্যবধানে। দ্বিতীয় ইনিংসে অজিদের এই অল্প রানে গুটিয়ে দেয়ার কারিগর এক অভিষিক্ত বোলার। ইনিংসে ৬ উইকেট নিয়ে একাই ক্যাঙ্গারুদের ইনিংস ধসিয়ে দেন প্রভাত জয়াসুরিয়া নামের এই বোলার। এর আগে প্রথম ইনিংসেও ৬ উইকেট নিয়েছিলেন তিনি।

বল হাতে শ্রীলঙ্কার নায়ক যদি প্রভাত হন তাহলে ব্যাটিংয়ে নায়ক দিনেশ চান্ডিমাল। প্রথম ইনিংসে অজিদের ৩৬৪ রান অতিক্রমের লক্ষ্যে খেলতে নেমে চান্ডিমালের ২০৬ রানের ঝলমলে ইনিংসেই ৫৫৪ রানের পাহাড়সমান সংগ্রহ তোলে দ্বীপদেশটি। প্র্রথম ইনিংসে চান্ডিমালের দ্বিশতক ছাড়াও অর্ধশতক করেছেন অধিনায়ক দিমুথ করুনারত্নে, কুশল মেন্ডিস, অ্যাঞ্জেলো ম্যাথিউস ও কামিন্দু মেন্ডিস।

আর প্রথম ইনিংসে মারনাস লাবুশেন ও স্টিভেন স্মিথের সেঞ্চুরিতে ৩৬৪ রান তোলে অস্ট্রেলিয়া। মারনাস ১০৪ রান করে আউট হলেও ১৪৫ রানে অপরাজিত ছিলেন স্মিথ। ১১৮ রান দিয়ে ৬ উইকেট নিয়েছেন প্রভাত। আর দুই উইকেট কাসুন রাজিথার।

দ্বিতীয় ইনিংসে অজিরা ব্যাট করতে নেমে উদ্বোধনী জুটিতে ৪৯ রান তোলেন উসমান খাজা ও ডেভিড ওয়ার্নার। তবে এরপরই অজি ইনিংসে ধস নামে। শেষ পর্যন্ত নিয়মিত বিরতিতে উইকেট হারালে ১৫১ রানে থামে কামিন্স বাহিনীর ইনিংস। দলের পক্ষে সর্বোচ্চ ৩২ রান করেন লাবুশেন। শ্রীলঙ্কার হয়ে প্রভাতের ৬ উইকেট ছাড়া ২টি করে উইকেট নেন মহেশ থিকসানা ও রমেশ মেন্ডিস। সিরিজের প্রথম টেস্টে ১০ উইকেটে হেরেছিল শ্রীলঙ্কা। এই ম্যাচে জয়ের ফলে দুই ম্যাচের সিরিজে ১-১ সমতা আসলো। ম্যাচসেরা হয়েছেন প্রভাত আর সিরিজসেরা চান্দিমাল।

জেডআই/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply