কাতার বিশ্বকাপ জিতে বাংলাদেশি ভক্তদের সাথে উদযাপন করতে চায় আর্জেন্টিনা

|

আর্জেন্টিনার পররাষ্ট্র ও বাণিজ্য মন্ত্রণালয়ের সহকারী সচিব ক্যালুডিও জ্যাভিয়ার রোজেনস্কোয়েগ।

বিশ্ব ফুটবল র‍্যাঙ্কিংয়ে বর্তমানে তিনে অবস্থান আর্জেন্টিনার। আসন্ন বিশ্বকাপ নিয়েও বেশ আশাবাদী আলবিসেলেস্তারা। বিপরীতে ফিফা র‍্যাঙ্কিংয়ে নামতে নামতে এখন ১৯২ নম্বর অবস্থানে বাংলাদেশ।

র‍্যাঙ্কিংয়ে একেবারে তলানির দেশ হলেও ফুটবল উন্মাদনার কমতি নেই বাংলাদেশে। বিশ্বকাপ উন্মাদনায় পৃথিবীর সবচেয়ে আলোচিত জাতি এই দেশ। যা নজর এড়ায়নি আর্জেন্টিনারও।

দেশটির পররাষ্ট্র ও বাণিজ্য মন্ত্রণালয়ের সহকারী সচিব ক্যালুডিও জ্যাভিয়ার রোজেনস্কোয়েগ বাংলাদেশ সফরে এসে বলেছেন, আমাদের রাষ্ট্রদূত বলছিলেন এদেশে মেসি-ম্যারাডোনার বহু পাগল ভক্ত রয়েছে। আমরা তাদের উদ্দেশে বলতে চাই, আপনাদের ভালোবাসার জন্য ধন্যবাদ। আমরা কাতার থেকে বিশ্বকাপ জয় করেই সেই উদযাপনটা একসাথে করতে চাই।

বাংলাদেশের সাথে কূটনৈতিক সম্পর্কের ৫০ বছর পূর্তি উপলক্ষ্যে নতুন উদ্যোগ নিচ্ছে আর্জেন্টিনা। এদেশে দূতাবাস স্থাপন করতে চায় লাতিন আমেরিকার দেশটি। একই সাথে বাংলাদেশের ঝিমিয়ে পড়া ফুটবল উন্নয়নে কাজ করতে চায় তারা।

রোজেনস্কোয়েগ বলেন, দুই দেশের ফুটবল অ্যাসোসিয়েশনের মধ্যে আমরা যোগাযোগ করিয়ে দেবো। টেকনিক্যাল যে কোনো ধরনের সহযোগিতা করতে আমরা প্রস্তুত। এদেশের ফুটবল উন্নয়নে অবদান রাখতে কাজ করে যাবে আর্জেন্টিনা।

আরও পড়ুন: জুন মাসের সেরা ক্রিকেটার টেস্টে টি-টোয়েন্টির আমেজ নিয়ে আসা বেয়ারস্টো

বাণিজ্য, বিনিয়োগ ও কূটনৈতিক সম্পর্কের উন্নয়নের পাশাপাশি আর্জেন্টিনা ফুটবল কনফেডারেশনের এমন সহযোগিতার আশ্বাস বাংলাদেশের জন্য আশীর্বাদস্বরুপ বলে মনে করেন বাংলাদেশের পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন।

জেডআই/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply