৫ আগস্ট থেকে শুরু ইপিএল; মাঠ কাঁপাতে প্রস্তুত হাল্যান্ড-কেডিবিদের মতো তারকারা

|

ছবি: সংগৃহীত

৫ আগস্ট থেকে শুরু হচ্ছে ২০২১-২২ মৌসুমের ইংলিশ প্রিমিয়ার লিগের খেলা। দল গুছিয়ে এরই মধ্যে প্রাক মৌসুমের প্রস্তুতিও শুরু করে দিয়েছে ক্লাবগুলো। মোহামেদ সালাহ-হিয়ুং মিন সনদের সাথে প্রিমিয়ার লিগ কাঁপাতে মাঠে থাকছেন কেভিন ডি ব্রুইনা, আর্লিং হাল্যান্ড, ডারউইন নুনেজদের মতো তারকা ফুটবলাররা। উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হবে ক্রিস্টাল প্যালেস ও আর্সেনাল।

গত মৌসুমে ম্যানচেস্টার সিটি চ্যাম্পিয়ন হলেও সর্বোচ্চ ২৩টি করে গোল করে আলো ছড়িয়েছেন লিভারপুলের মোহামেদ সালাহ ও টটেনহ্যামের হিয়ুং মিন সন। এবারও আলোচনায় থাকছেন তারা। সেই সাথে ম্যান সিটি থেকে আর্সেনালে আসা গ্যাব্রিয়াল জেসুসও থাকছেন স্পটলাইটে। অন্যদিকে, গ্রীষ্মকালীন দলবদলে শুরু থেকেই আলোচনার কেন্দ্রবিন্দুতে ছিলেন বরুশিয়া ডর্টমুন্ডের স্ট্রাইকার আর্লিং হাল্যান্ড। বুন্দেসলিগায় ৮৮ ম্যাচে ৮৫ গোল করে আলোচনায় আসেন এই নরওয়েজিয়ান। বার্ষিক ২৭৪ কোটি টাকায় হাল্যান্ডকে নিজেদের ডেরায় ভিড়িয়েছে পেপ গার্দিওলার ম্যানচেস্টার সিটি।

লিভারপুল ছেড়ে দেয়ায় সাদিও মানের শূন্যস্থানে দলে ভেড়ানো হয়েছে বেনফিকার ডারউইন নুনেজকে। সর্বশেষ পর্তুগীজ লিগে ৪১ ম্যাচে নুনেজ করেন ৩৪ গোল। উরুগুইয়ান এই স্ট্রাইকারকে দলে পেতে ১০০ মিলিয়ন ইউরো খরচ করে অলরেডরা; যা ছিল প্রিমিয়ার লিগে এখন পর্যন্ত সবচেয়ে ব্যয়বহুল সাইনিং।

দলের হতশ্রী পারফরমেন্সেও ব্যতিক্রম ছিলেন ক্রিস্টিয়ানো রোনালদো। দলের হয়ে সর্বোচ্চ ১৮ গোল করেন সিআরসেভেন। ক্লাব ছাড়তে ম্যানচেস্টার ইউনাইটেডকে চাপ দিলেও ভিন্ন বক্তব্য রেড ডেভিলদের নতুন কোচ এরিক টেন হাগের। তিনি জানিয়েছেন, বিক্রির জন্য নয় সিআরসেভেন। ব্যক্তিগত কারণে ছুটিতে আছেন পর্তুগীজ সুপারস্টার।

আরও পড়ুন: ফের য়্যুভেন্টাসে পগবা, দিবালার বিদায়ে পরবেন ১০ নম্বর জার্সি

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply