পিএসজিও নিতে চায় না রোনালদোকে

|

ছবি: সংগৃহীত

ক্রিস্টিয়ানো রোনালদোকে দলে নেয়ার ব্যাপারে তার এজেন্ট হোর্হে মেন্ডেজের প্রস্তাব প্রত্যাখ্যান করেছে ফরাসি জায়ান্ট পিএসজি। তাই মেসি-নেইমার-এমবাপ্পের সাথে সিআরসেভেনকে খেলতে দেখার স্বপ্ন যারাই দেখেছিলেন, তা আর সত্যি হচ্ছে না। কারণ, বায়ার্ন মিউনিখের পর পিএসজিও যে নিতে চাইলো না রোনালদোকে! খবরটির সূত্র ইএসপিএন।

ম্যানচেস্টার ইউনাইটেডে ফিরে আসার পর এক মৌসুম খেলেই ক্লাব ছাড়ার ইচ্ছের কথা জানিয়েছিলেন রোনালদো। ইউরোপা লিগে খেলা কোনো ক্লাব নয়, বরং ইউরোপের সেরা আসর চ্যাম্পিয়নস লিগে খেলে এবং লিগ শিরোপার জন্য প্রতিদ্বন্দ্বিতা করা ক্লাবেই যেতে চান তিনি; ঠারেঠোরে এমনটিই জানিয়েছিলেন সিআরসেভেন। হোর্হে মেন্ডেজ বেশ কিছু হেভিওয়েট ক্লাবের সাথে রোনালদোর দলবদলের ব্যাপারে দেন দরবারও করেন। কিন্তু চেলসি জানায়, এ মুহূর্তে রোনালদোর ব্যাপারে ভাবছে না তারা। লেভানদোভস্কিকে ছেড়ে দেয়া বায়ার্ন মিউনিখও জানিয়েছে, নিজেদের নীতি বিসর্জন দিয়ে ৩৭ বছর বয়সী রোনালদোর পেছনে এত বেশি খরচ করা সম্ভব নয় তাদের পক্ষে।

পিএসজির প্রেসিডেন্ট নাসের আল খেলাইফি এবং স্পোর্টিং ডিরেক্টর লুই কাম্পোসের সাথে রোনালদোর ব্যাপারে কথা বলেন হোর্হে মেন্ডেজ। কাম্পোসের সাথে দীর্ঘদিন কাজ করার সুবাদে বেশ ঘনিষ্ঠতাই আছে রোনালদোর এই সুপার এজেন্টের। কিন্তু তাতেও চিড়ে ভিজেনি। ইএসপিএন জানায়, পিএসজি এ মুহূর্তে রোনালদোর সাইনিঙকে সঠিক ভাবছে না। তার বাইরে, ক্লাবের বেতন কাঠামো ঠিক রাখার বিষয়টিও ভাবতে হচ্ছে পিএসজিকে। মেসি-নেইমার-এমবাপ্পের সাথে নতুন করে রোনালদোকে নিয়ে আসা সম্ভব হবে না বলে জানিয়েছে ফরাসি এই ক্লাব।

তাছাড়া, সম্পূর্ণ ফুটবলীয় দৃষ্টিকোণ থেকেই, রোনালদোর জন্য পিএসজি সাইনিংয়ের সম্ভাব্যতা ও কার্যকারিতা খুব বেশি হবার কথা নয়। নতুন কোচ ক্রিস্টোফে গালতিয়ের নতুন মৌসুম শুরু করতে চান ডিফেন্সে ৩ জন নিয়ে। সেই সাথে, মেসি-নেইমার-এমবাপ্পের জন্য উপযোগী ফর্মেশন খুঁজতেই তার এখন ব্যস্ত থাকার কথা। তাই রোনালদোকে এই ক্লাবেই নিয়ে আসার যৌক্তিকতা খুব বেশি নেই।

আরও পড়ুন: ‘ক্রিশ্চিয়ানো রোনালদো বিক্রির জন্য নয়’

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply