উইন্ডিজের বিপক্ষে টানা ১০ম ওয়ানডে জয়ের লক্ষ্য বাংলাদেশের

|

ছবি: সংগৃহীত

এক ম্যাচ হাতে রেখে সিরিজ জয়ের লক্ষ্য নিয়ে আজ (১৩ জুলাই) কিছুক্ষণের মধ্যেই ক্যারিবিয়ানদের আতিথ্য নেবে বাংলাদেশ। এই ম্যাচটি জিতলে ক্যারিবিয়ানদের বিপক্ষে টানা ১০ম ওয়ানডেতে জয় পাবে টাইগাররা। তবে গেল ম্যাচ জয় পেলেও উন্নতি চান টাইগার দলপতি তামিম ইকবাল। বিশেষ করে ক্যাচিং সমস্যা নিয়ে বিরক্ত অধিনায়ক। গায়ানার প্রভিডেন্স স্টেডিয়ামে সন্ধ্যা সাড়ে ৭টায় শুরু হবে ম্যাচ।

ওয়ানডে ক্রিকেটে বাংলাদেশ কতটা স্বাচ্ছন্দ্য সেটা আবারও ওয়েস্ট ইন্ডিজের সাথে প্রথম ওয়ানডেতে প্রমাণ করেছে বাংলাদেশ। সাকিব, মুশফিকবিহীন টাইগাররা দাপুটে জয় পেয়েছে স্বাগতিকদের বিপক্ষে। কিন্তু তারপরও ম্যাচ শেষে তৃপ্তির হাসি ফোটেনি অধিনায়ক তামিম ইকবালের মুখে। কারণ, ফিল্ডিংয়ে দুর্দশা। প্রথম ম্যাচে ৪টি ক্যাচ ড্রপ করেছে বাংলাদেশ। ২০২২ সালে ওয়ানডেতে এখন পর্যন্ত ক্যাচ মিসের সংখ্যাটা ৩৯। এ সমস্যার দ্রুত উন্নতি চান তামিম।

দ্বিতীয় ওয়ানডে জিতলে এটি হবে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বাংলাদেশের টানা ১০ম জয়। সাম্প্রতিক সময়ে নিরপেক্ষ, হোম অ্যান্ড অ্যাওয়ে সব ভেন্যুতেই দাপট দেখিয়েছে টাইগাররা। সেই সাথে গায়ানার উইকেট আরও বেশি আত্মবিশ্বাসী করছে বাংলাদেশকে। এখানকার কিছুটা মন্থর উইকেটে অনেকটা ঘরের মাঠের স্বাদ পায় অতিথি বোলাররা। সে কারণে দারুণ কার্যকর হচ্ছে স্পিন ও মোস্তাফিজের বোলিং। এই ভেন্যুতে এখন পর্যন্ত চার ওয়ানডে খেলে টাইগারদের তিন জয় পরিষ্কার করে বাংলাদেশের আধিপত্য।

এই ম্যাচে ধারাবাহিকতা ধরে রাখাটাই বাংলাদেশ দলের মূল চ্যালেঞ্জ। সেই লক্ষ্য অর্জন করতে অপরিবর্তিত একাদশ নিয়ে মাঠে নামবে ডোমিঙ্গোর দল। আর তাই, অটুট থাকছে ৬ ব্যাটার আর ৫ বোলারের আক্রমণাত্বক একাদশ। হারলেও একই কম্বিনেশন নিয়ে মাঠে নামতে পারে উইন্ডিজও।

আরও পড়ুন: সন্তানদের খাওয়াতে একদিন খেয়ে পরের দিন না খেয়ে থাকেন লঙ্কানরা: কামিন্স

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply