গভীর সমুদ্রে বিদেশি জাহাজে ডাকাতির চেষ্টা, অস্ত্রসহ আটক ৭

|

বাগেরহাট প্রতিনিধি:

সুন্দরবন উপকুলের গভীর সমুদ্রে হিরণ পয়েন্ট এলাকার বোর পয়েন্টে অবস্থানরত বিদেশি বাণিজ্যিক জাহাজে দেশীয় অস্ত্র ব্যবহার করে ডাকাতির চেষ্টাকালে ৭ দুর্বৃত্তকে আটক করেছে কোস্ট গার্ড। আটককৃতদের কাছ থেকে জব্দ করা হয়েছে দেশীয় ধারালো চাপাতি, দা, কুড়াল, ব্লেড ও করাত। এছাড়াও তাদের কাছ থেকে ৭ পিস ইয়াবা ও ২০ গ্রাম গাঁজা উদ্ধার করা হয়েছে বলে দাবি করেছে কোস্ট গার্ড।

বৃহস্পতিবার (১৪ জুলাই) হিরোন পয়েন্ট সংলগ্ন সুন্দরবনের কৈখালী এলাকা থেকে তাদের আটক করা হয়। আটককৃতরা হলো, মোংলা উপজেলার চিলা ইউনিয়নের জয়মনি গ্রামের হারুন (৪৫) ও চিলা ইউনিয়নের কানাইনগর গ্রামের শাওন (১২), ইমামুল ব্যাপারী (২৩), আনসার খাঁ (৪০), শামসু ব্যাপারী (৩০), মোবারক খাঁ (৩০) ও মুন্না তালুকদার (২২)।

মোংলা কোস্ট গার্ড পশ্চিম জোন সদর দফতরের জোনাল কমান্ডার ক্যাপ্টেন এম মোসায়েদ হোসেন জানান, সুন্দরবন উপকুলের গভীর সমুদ্রের হিরণ পয়েন্ট এলাকায় বোর পয়েন্টে অবস্থানরত বিদেশি বাণিজ্যিক জাহাজ এমভি ব্লু মার্লিনে ১২ জুলাই বেলা সাড়ে ১১টার দিকে ডাকাতির প্রস্তুতি নিচ্ছিলো একদল দুর্বৃত্ত। এ সময় জাহাজটি এ ঘটনা বন্দর কর্তৃপক্ষকে জানায়। খবর পেয়ে তাৎক্ষণিক কোস্টগার্ড পশ্চিম জোনের আওতাধীন কোকিলমনি স্টেশন ও দুবলা আউটপোস্টের দুইটি দল বিদেশি জাহাজটির উদ্দেশে রওনা হয়। সেখানে পৌঁছে কোস্ট গার্ড সদস্যরা দস্যুদের ট্রলারটি ধাওয়া করলে তারা পালিয়ে যায়। পরে বিদেশি জাহাজের সিসিটিভি ফুটেজ দেখে কোস্ট গার্ড অভিযান চালিয়ে বঙ্গোপসাগরের হিরণ পয়েন্ট সংলগ্ন সুন্দরবনের কৈখালী এলাকা থেকে বৃহস্পতিবার ভোর ৪টা ৪৫ মিনিটের দিকে ওই ট্রলারসহ ৭ দুর্বৃত্তকে আটক করে।

পরে ভোরে ট্রলারসহ আটককৃতদের মোংলা কোস্ট গার্ড পশ্চিম জোন সদর দফতরে নিয়ে যাওয়া হয়। সেখান থেকে তাদের মোংলা থানা পুলিশে হস্তান্তর করা হয়েছে বলে জানিয়েছে কোস্ট গার্ড।

এটিএম/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply