আর্জেন্টিনা আদালতে যাওয়ার পর ফের ব্রাজিল-আর্জেন্টিনা ম্যাচ নিয়ে অনিশ্চয়তা

|

সাও পাওলোতে ব্রাজিল ও আর্জেন্টিনার বাতিল হওয়া সেই ম্যাচের দৃশ্য। ছবি: সংগৃহীত

২০২১ সালে ব্রাজিলের সাও পাওলোতে বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে মুখোমুখি হয়েছিল ব্রাজিল-আর্জেন্টিনা। মেসি-নেইমারদের লড়াই শুরু হওয়ার মাত্র ৫ মিনিট পরই বন্ধ হয়ে যায় খেলা। ডাগআউটে একদল লোকের সাথে বাক-বিতণ্ডায় জড়ান আর্জেন্টিনা-ব্রাজিলের ফুটবলাররা।

পরে জানা যায়, ইংল্যান্ডের ক্লাবে খেলা চার আর্জেন্টাইন ফুটবলার ব্রাজিলে ঢোকার সময় করোনাসংক্রান্ত তথ্য গোপন করেছেন, এই অভিযোগে সাও পাওলোর স্বাস্থ্যবিষয়ক সংস্থার কর্মকর্তারা মাঠে ঢুকে পড়ে ম্যাচ বন্ধ করে দেন।

এরপর কেটে গেছে প্রায় এক বছর। বাছাই পর্ব, প্লে অফের পর চূড়ান্ত হয়েছে বিশ্বকাপের সব দল। ব্রাজিল ও আর্জেন্টিনা কাতার বিশ্বকাপ নিশ্চিত করেছে অনেক আগেই।

কিন্তু ফিফা বলছে ২০২২ সালের সেপ্টেম্বরে আবার‌ও হতে হবে বাতিল হওয়া ব্রাজিল-আর্জেন্টিনা ম্যাচ। কিন্তু মূল্যহীন এই ম্যাচ খেলতে রাজি নয় আর্জেন্টিনা। ফিফা রাজি না হওয়ায় সর্বোচ্চ ক্রীড়া আদালতে গেছে আর্জেন্টিনা। তাইতো ব্রাজিল-আর্জেন্টিনার মহারণ দেখাটা অনিশ্চিত। কারণ আদালতের রায় আসার আগ পর্যন্ত ম্যাচ মাঠে গড়ানোর সুযোগ নেই।

আরও পড়ুন: টপলির পেস তাণ্ডবে লণ্ডভণ্ড ভারত, সিরিজে সমতা ফেরালো ইংল্যান্ড

এই ম্যাচ নিয়ে ব্রাজিলেরও নাকি খুব বেশি আগ্রহ নেই। তবে ব্রাজিলের পরিবর্তে এই ম্যাচ ইউরোপের ভেন্যুতে খেলতে চায় সেলেসাওরা। কারণ বিশ্বকাপের আগ মুহূর্তে ইউরোপিয়ান ফুটবলে ব্যস্ত থাকা ফুটবলারদের লম্বা বিমানভ্রমণের ক্লান্তি দূর করতে চায় ব্রাজিল। কারণ ইনজুরি ঝুঁকি এড়াতে চায় দলটি। তবে এখন পর্যন্ত ফিফা অনড় তাদের সিদ্ধান্তে।

জেডআই/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply