নড়াইলে হামলার ঘটনায় ২৫০ জনের নামে মামলা, ৫ আসামি ৩ দিনের রিমান্ডে

|

নড়াইলের লোহাগড়ায় ফেসবুকে দেয়া এক পোস্টকে কেন্দ্র করে ধর্ম অবমাননার অভিযোগ তুলে সেখানকার সাহাপাড়ার হিন্দু সম্প্রদায়ের কয়েকটি বাড়ি, দোকান ও মন্দিরে হামলা, ভাঙচুর ও বাড়িঘরে অগ্নিসংযোগের ঘটনার ৩ দিন পর রোববার রাতে ২০০ থেকে ২৫০ জনকে আসামি করে লোহাগড়া থানায় মামলা দায়ের করেন এসআই মাকফুর রহমান।

মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই মিজান জানান, হমলা ও ভাঙচুরের ঘটনায় এখন পর্যন্ত ৫ জনকে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতারকৃত ৫ জনকে সোমবার (১৮ জুলাই) দুপুরে আদালতে তোলা হয়। আদালতে মামলার তদন্তকারী কর্মকর্তা আসামিদের সাতদিনের রিমান্ড আবেদন করেন। শুনানি শেষে আদালত প্রত্যেকের তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছেন।

সাহাপাড়ার বাড়িঘর ও দোকান ভাঙচুর এবং দুটি মন্দিরে হামলার ঘটনায় মামলা হওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন লোহাগড়া থানার ওসি শেখ আবু হেনা মিলন। মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই মিজান জানান, হামলা ও ভাঙচুরের ঘটনায় মো. সাইদ শেখ, রাসেল মৃধা, কবির গাজী, রেজাউল শেখ ও মাসুম বিল্লাহ নামে ৫ জনকে গ্রেফতার করা হয়েছে।

এদিকে ধর্ম নিয়ে মন্তব্যের অভিযোগে গ্রেফতার যুবকের তিনদিনের রিমান্ড রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। আদালতে মামলার তদন্তকারী কর্মকর্তা মাকফুর রহমান ওই যুবকের সাতদিনের রিমান্ডের আবেদন করেন। শুনানি শেষে আদালত তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন। লোহাগড়া উপজেলার দিঘলিয়া গ্রামের সালাউদ্দিন কচি বাদী হয়ে ধর্মীয় অনুভূতিতে আঘাতের অভিযোগে তার বিরুদ্ধে মামলাটি করেন।

/এডব্লিউ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply