ত্রিশাল ট্রাজেডি: ফিটনেস ছিল না ট্রাকের, লাইসেন্স ছাড়াই চালাচ্ছিলেন চালক

|

দুর্ঘটনায় নিহত মায়ের পেট ফেটে জন্ম নেয়া শিশু (বামে), এ বিষয়ে র‍্যাবের ব্রিফিং (ডানে)।

ময়মনসিংহ ব্যুরো:

ময়মনসিংহের ত্রিশালে স্বামী-স্ত্রী ও তাদের মেয়েকে চাপা দেয়া এবং এ ঘটনায় নিহত মায়ের গর্ভ থেকে শিশু জন্ম নেয়ার চাঞ্চল্যকর সেই ঘটনায় ঘাতক ট্রাক চালককে গ্রেফতার করেছে র‍্যাব। জানা গেছে, রাজু নামের ওই ট্রাক চালকের ভারী যান চালানোর লাইসেন্স ছিল না। ট্রাকটি ছিল ফিটনেসবিহীন। এছাড়া ঘটনার দিন অনুমোদনের দ্বিগুণ ওজন নিয়ে চলছিল ট্রাকটি। চালক রাজু আহমেদকে সাভার থেকে গ্রেফতারের পর মঙ্গলবার (১৯ জুলাই) প্রেস ব্রিফিংয়ে র‍্যাব জানিয়েছে, টানা কয়েকদিন ধরে ট্রাক চালাচ্ছিল রাজু। এতে শারীরিকভাবেও অসুস্থ ছিল সে।

গত ১৬ জুলাই ময়মনসিংহের ত্রিশালে ট্রাকচাপায় মারা যান অন্তঃসত্ত্বা রত্না বেগম, তার স্বামী জাহাঙ্গীর আলম ও মেয়ে। ওই সময় অলৌকিকভাবে মায়ের গর্ভ ফেটে ভূমিষ্ঠ হয় ফুটফুটে এক নবজাতক। ঘাতক ট্রাক চালককে সোমবার (১৮ জুলাই) সাভার থেকে গ্রেফতার করে র‍্যাব।

র‍্যাব বলছে, ট্রাকটির কাগজপত্রের মেয়াদ ছিল না। এছাড়া ওই ট্রাকের ধারণ ক্ষমতা ৭ টন হলেও দুর্ঘটনার সময় এর ওজন ছিল সাড়ে ১৩ টন। এমনকি ভারী যান চালানোর লাইসেন্সও ছিল না চালক রাজুর। গাড়িটির ফিটনেস না থাকা এবং লাইসেন্স ছাড়া গাড়ি চালাতে দেয়ায় ট্রাক মালিকের গাফিলতিও খতিয়ে দেখা হবে বলে জানানো হয়।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply