স্বল্পমেয়াদী ভিসা নিয়ে সৌদি আরবে গিয়ে বিপাকে প্রবাসী

|

ভুক্তভোগী মোখলেছুর রহমান।

সংসারের অভাব ঘোচাতে মেয়ের জামাই মোখলেছুর রহমানকে ছয় মাস আগে সৌদি আরব পাঠান কিশোরগঞ্জের কুলিয়ারচর উপজেলার আবদুল্লাহপুর গ্রামের ঠেলা গাড়ি চালক আবদুল হামিদ। এজন্য চড়া সুদে ঋণ নিয়ে প্রতিবেশী আব্দুল হাসিমের হাতে সাড়ে চার লাখ টাকা তুলে দেন তিনি। হাসিমই মোখলেছুরকে সৌদি আরব পাঠানোর ব্যবস্থা করেন। কিন্তু কিছুদিন পরই ভিসার মেয়াদ ও কাজের অনুমতি শেষ হয়ে যায়। ফলে এখন পুলিশি গ্রেফতার এড়াতে আত্মগোপনে থেকে মানবেতর জীবন কাটাচ্ছেন মোখলেছুর।

মোখলেছুর রহমানের স্ত্রী পারভীন আক্তারের অভিযোগ, ভিসার মেয়াদ ছিল মাত্র তিন মাস। মেয়াদ এরই মধ্যে শেষ হয়ে গেছে। ফলে ছয়মাস ধরে ওই দালালচক্রের কাছে অনুরোধ করেও কোনো সমাধান মিলছে না। পারভীন আক্তারের ছোট ভাই আসাদুল হক জানান, বর্তমানে পুলিশি গ্রেফতার এড়াতে মোখলেছুর রহমান একটি ছোট ঘরের মধ্যে বন্দি অবস্থায় আছেন। তিন বেলার মধ্যে একবেলো রুটি দেয়া হয়। সেটিও কোনো কোনো দিন কপালে জোটে না তার।

এদিকে, এর কোনো সমাধান খুঁজে না পেয়ে অবশেষে পুলিশের স্বরণাপন্ন হয়েছেন প্রবাসী মোখলেছুর রহমানের শ্বশুর আবদুল হামিদ। এতে ক্ষিপ্ত হয়ে গত রোববার (১৭ জুলাই) আবদুল হামিদের বাড়িতে হামলা চালায় দালাল চক্রের লোকজন। বাড়ির সবাইকে মারধরের পর হত্যার হুমকি দেয়া হয় বলেও অভিযোগ তাদের।

অভিযোগ অস্বীকার করে হাসিম ও তার সহযোগীদের দাবি, বৈধ পথে সৌদি পাঠানোর পর তাদের কোনো দায় নেই। হামলা ও মারধরের অভিযোগ পেয়ে পুলিশ তদন্ত শুরু করেছে বলে জানান কুলিয়ারচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম মোস্তাফা। তদন্ত শেষে আইনগত ব্যবস্থা নেয়া হবে বলেও জানান তিনি।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply