ভারী বৃষ্টিপাতে বিপর্যস্ত ভারত, তেলেঙ্গানায় রেড অ্যালার্ট জারি

|

ছবি: সংগৃহীত।

টানা বৃষ্টিতে বিপর্যস্ত ভারতের মধ্যপ্রদেশ, তেলেঙ্গানা ও জম্মু কাশ্মিরের বিভিন্ন অঞ্চল। এরই মধ্যে তেলেঙ্গানার বেশ কয়েকটি অঞ্চলে রেড অ্যালার্ট জারি করেছে দেশটির আবহাওয়া অফিস। মধ্যপ্রদেশেরও বেশ কয়েকটি জেলায় জারি হয়েছে অরেঞ্জ অ্যালার্ট। ভারী বৃষ্টির ফলে দেশটির একাধিক অঞ্চলে সৃষ্টি হয়েছে ব্যাপক জলাবদ্ধতা। খবর ইন্ডিয়ান এক্সপ্রেসের।

শনিবার (২৩ জুলাই) ভারী বৃষ্টি ও জলাবদ্ধতার কারণে তীব্র যানজট তৈরি হয় ভারতের বিভিন্ন শহরে। এতে চরম ভোগান্তিতে পড়ে সাধারণ মানুষ। জম্মু-কাশ্মিরে সবচেয়ে খারাপ পরিস্থিতি পড়েছে গ্রীষ্মকালীন রাজধানী শ্রীনগর। নিচু এলাকাগুলোয় ঘরবাড়িতে ঢুকে পড়েছে পানি। ড্রেইনের নোংরা পানি ও আবর্জনা উপচে পড়ে ছড়িয়েছে রাস্তায়।

স্থানীয়দের অভিযোগ, পানি নিষ্কাশন ব্যবস্থায় ত্রুটির কারণে সামান্য বৃষ্টিতেই তৈরি হয় জলাবদ্ধতা। একই পরিস্থিতি তেলেঙ্গেনাতেও। রাস্তাঘাট ডুবে যাওয়ায় বেশ কিছু দুর্ঘটনার খবরও পাওয়া গেছে।

এদিকে, শনিবার তেলেঙ্গানার মাহাবুবাবাদ, জাঙ্গোয়ান, সূর্যপেট এবং ইয়াদাদ্রি বুভানগিরি জেলায় রেড অ্যালার্ট জারি করেছে আবহাওয়া অফিস। বলা হয়েছে, এসব এলাকায় ভারী থেকে অতিভারী বৃষ্টিপাতের আশঙ্কা আছে। এ ছাড়া খাম্মাম, ওয়ারাঙ্গল, হানমাকোন্ডা, নালগোন্ডা, রাঙ্গা রেড্ডি, মেদচেল-মালকাজগিরি এবং হায়দ্রাবাদ অঞ্চলেও জারি হেয়ছে অরেঞ্জ অ্যালার্ট।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply