ভারতের নবনির্বাচিত প্রেসিডেন্ট দ্রৌপদী মুর্মুকে পুতিনের অভিনন্দন

|

ছবি: সংগৃহীত।

ভারতের নবনির্বাচিত আদিবাসী প্রেসিডেন্ট দ্রৌপদী মুর্মুকে অভিনন্দন জানিয়েছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। তার নেতৃত্বে ভারত-রাশিয়ার কূটনৈতিক সম্পর্ক আরও শক্তিশালী হবে বলে আশা প্রকাশ করেন পুতিন। খবর টাইমস অব ইন্ডিয়া।

রুশ প্রেসিডেন্টের ওয়েবসাইটে ভারতের ১৫তম প্রথম আদিবাসী প্রেসিডেন্টকে এ অভিনন্দনবার্তা প্রকাশ করা হয়। অভিনন্দনবার্তায় বলা হয়, আমরা ভারতের সঙ্গে বিশেষ সুবিধাপ্রাপ্ত কৌশলগত অংশীদারত্বের সম্পর্ককে অনেক গুরুত্ব দিই। আমি আশা করি রাষ্ট্রপ্রধান হিসেবে আপনার কার্যক্রম রাশিয়া ও ভারত রাজনৈতিক সংলাপকে আরও বেগবান করবে। আমি বিশ্বাস করি, রাষ্ট্রপ্রধান হিসেবে আপনার কার্যক্রম আমাদের বন্ধুপ্রতিম দেশগুলোর স্বার্থ রক্ষার পাশাপাশি শক্তিশালী আন্তর্জাতিক স্থিতিশীলতা ও নিরাপত্তার স্বার্থে বিভিন্ন ক্ষেত্রে ফলপ্রসূ সহযোগিতাকে উন্নত করবে।

প্রসঙ্গত, গত বৃহস্পতিবার (২১ জুলাই) ভারতের প্রথম উপজাতি নারী হিসেবে প্রেসিডেন্ট নির্বাচিত হয়েছেন দ্রৌপদী মুর্মু। বিজেপির নেতৃত্বাধীন ন্যাশনাল ডেমোক্রেটিক অ্যালায়েন্সের (এনডিএ) প্রার্থী দ্রৌপদী মুর্মু মোট ভোটের ৫৩ দশমিক ১৩ শতাংশ পেয়ে দেশটির ১৫তম প্রেসিডেন্ট নির্বাচিত হন। সোমবার (২৫ জুলাই) বিদায়ী প্রেসিডেন্ট রামনাথ কোবিন্দের জায়গায় শপথ নেবেন দ্রৌপদী।
এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply