আপত্তির মুখে ফেসবুকের কাভার থেকে বাংলাদেশের পতাকার ছবিটি সরালো পাক হাইকমিশন

|

পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন। ফাইল ছবি।

আপত্তির মুখে ফেসবুকের কাভার থেকে বাংলাদেশের পতাকার ডিজাইন সরিয়ে নিয়েছে পাকিস্তান হাইকমিশন। এর আগে, হাইকমিশনের পেইজে যেভাবে বাংলাদেশের পতাকার ছবি ব্যবহার হয়েছে সেটি নিয়ে আপত্তির কথা জানান পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।

রোববার (২৪ জুলাই) সকালে মন্ত্রণালয়ে ২৭ জুন ঢাকায় অনুষ্ঠেয় ডি এইট সম্মেলন নিয়ে আয়োজিত ব্রিফিংয়ে এনিয়ে কথা বলেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। এ সময় পররাষ্ট্রমন্ত্রী বলেন, আপত্তি জানানো হলে মন্ত্রণালয়কে তারা (পাক হাইকমিশন) জানিয়েছে, তাদের আরও অনেক বিদেশি মিশনেই সেদেশের জাতীয় পতাকার সাথে পাকিস্তানের পতাকা এভাবে সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যবহার করা হয়েছে। তবে পররাষ্ট্র মন্ত্রী বলছেন, সরকার চায়, এভাবে বাংলাদেশের পতাকা ব্যবহার করা না হোক।

প্রসঙ্গত, ঢাকাস্থ পাকিস্তান হাইকমিশন বাংলাদেশের জাতীয় পতাকার সাথে পাকিস্তানের পতাকা জুড়ে দিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে তাদের অফিশিয়াল পেজের কাভার ফটো হিসেবে আপলোড করে গত বৃহস্পতিবার (২১ জুলাই)। এতে গ্রাফিক্স ডিজাইনের মাধ্যমে দুই দেশের পতাকা একীভূত করে দেয়া হয়। পতাকার ছবিটি পোস্ট করার পর পাকিস্তান হাইকমিশনের ফেসবুক পেজে সমালোচনা শুরু হয়ে যায়। পরে পাকিস্তান হাইকমিশন কমেন্টস (মন্তব্য) অপশন বন্ধ করে দেয়। এ নিয়ে পররাষ্ট্র মন্ত্রণালয় থেকেও আপত্তি জানানো হয়। তবে রোববার (২৪ জুলাই) বেলা ১২টা ৩০ মিনিটে পাকিস্তান হাইকমিশনের ফেসবুক পেজের কভার ফটো হিসেবে সেই ছবিটি আর দেখা যায়নি।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply