‘অতীত বা ভবিষ্যৎ নিয়ে ভাবছি না, সামনের ৩ ম্যাচ নিয়েই আগ্রহী’

|

বাংলাদেশের টি- টোয়েন্টি অধিনায়ক নুরুল হাসান সোহান।

বিগত এক-দুই বছর কী হয়েছে তা নিয়ে যেমন খুব বেশি চিন্তিত নই, তেমনি ভবিষ্যৎ নিয়ে এখনই ভাবছি না। সামনের তিনটি ম্যাচ নিয়েই আমি ভাবতে আগ্রহী।

রোববার (২৪ জুলাই) বিসিবিতে আয়োজিত সংবাদ সম্মেলনে এ কথা বলেন বাংলাদেশের টি-টোয়েন্টি অধিনায়ক নুরুল হাসান সোহান। তিনি বলেন, টি-টোয়েন্টি বিশ্বকাপ নয়; আমার ভাবনার জায়গা কেবল এই তিনটি ম্যাচ নিয়েই। টি-টোয়েন্টিতে আমরা জিততেই পারি। তবে ইতিবাচক খেলার দিকে মনোযোগ থাকবে। পরিস্থিতি অনুযায়ী নিজেকে মানিয়ে নেয়া এবং সে অনুযায়ী দলকে পরিচালিত করার চেষ্টা করবো।

ক্রিকেটের সংক্ষিপ্ততম ফরম্যাটে দেশকে নেতৃত্বদানের সুযোগ পাওয়া সোহান সংবাদ সম্মেলনে বলেন, ব্যক্তিগত জীবনের কথা বলতে গেলে বলবো, আমার ক্ষেত্রে প্রত্যাশা এবং উত্তেজনার জায়গা কম। আমি কঠোর পরিশ্রমে বিশ্বাস করি। ফলাফল, অতীত বা ভবিষ্যৎ নিয়ে আমি খুব বেশি চিন্তা করি না। তাছাড়া চাপ থেকে দূরে থাকারও চেষ্টা করি। এটা কেবল এখন না, আগে থেকেও করে আসছি। আর করতে পারছি বলেও মনে করি।

আরও পড়ুন: ভয়ডরহীন ক্রিকেট খেলতে চাই: সোহান

কোনো সিরিজের আগে দল ঘোষণার সময় নির্বাচকরা সাধারণত অধিনায়কের মতামত নিয়ে থাকেন। জিম্বাবুয়ে সিরিজের দল ঘোষণায় সোহানের মতামত নেয়া হয়েছিল কিনা, এমন প্রশ্নের জবাবে টি-টোয়েন্টই অধিনায়ক বলেন, আমরা ওয়েস্ট ইন্ডিজ থেকে ফেরার পর জিম্বাবুয়ে যাচ্ছি। একটি প্রক্রিয়া অনুসরণ করেই সব হচ্ছে। আমাকে জানানোর (অধিনায়কত্ব) পর অবশ্য দল নির্বাচনের ক্ষেত্রে খুব বেশি অপশন ছিল না। তাছাড়া আলোচনার অনেক সময় ছিল, এমনও নয়। তাছাড়া অনেক দিন ধরে যারা খেলছে তারাই থাকছে দলে। যে দল আমি পেয়েছি তাতে সন্তুষ্ট।

সোহান আরও বলেন, টিম কালচার, ড্রেসিংরুমের পরিবেশ অনেক ভালো হয়েছে। এখন পারমরমেন্স কীভাবে আরও ভালো করা যায় সেদিকেই মনোযোগ দিচ্ছি।

আরও পড়ুন: ব্যক্তিগত রানের চেয়ে ইম্প্যাক্ট ক্রিকেটার টি-টোয়েন্টিতে বেশি গুরুত্বপূর্ণ: সোহান

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply