জেলেদের চাল আত্মসাৎ মামলায় চাঁদপুরে ইউপি চেয়ারম্যান কারাগারে

|

স্টাফ করেসপনডেন্ট, চাঁদপুর:

জেলেদের (ভিজিএফ) চাল আত্মসাতের মামলায় চাঁদপুর সদর উপজেলার কল্যাণপুর ইউনিয়নের চেয়ারম্যান সাখাওয়াত হোসেন রনির জামিন আবেদন না মঞ্জুর করে জেল হাজতে পাঠিয়েছে আদালত। রোববার (২৪ জুলাই) সকালে জেলা দায়রা ও জজ আদালতের বিচারক এসএম জিয়াউর রহমান তাকে জেল হাজতে প্রেরণের নির্দেশ দেন।

জানা যায়, ১৮ মে সরকারি নিবন্ধিত জেলেদের জন্য জাটকা রক্ষায় সরকারের খাদ্য সহায়তার আওতায় ভিজিএফ’র চাল বিতরণ করা হয়। বিতরণের জন্য কল্যাণপুর ইউনিয়নের ৬৭১ জন জেলের জন্য দুই মাসের ১০৭৪ বস্তা চাল (৫৩.৬৮ মে.টন) উত্তোলন করেন ইউপি চেয়ারম্যান। তবে বিতরণের সময় তৎকালীন চাঁদপুর সদর উপজেলার সহকারী মৎস্য কর্মকর্তা ও ট্যাগ অফিসার মিজানুর রহমান ৯৯২ বস্তা চাল পেলেও বাকি ৮২ বস্তা না পাওয়ায় তাৎক্ষণিক বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তা সানজিদা শাহনাজকে অবগত করেন।

খবর পেয়ে সাথে সাথে উপজেলা নির্বাহী কর্মকর্তা ঘটনাস্থল পরিদর্শন করে ঘটনা সত্যতা পাওয়ায় দু’টি গোডাউন সিলগালা ও তিনি বাদী হয়ে আদালতে মামলা দায়ের করেন।

পরে উক্ত মামলায় উচ্চ আদালত থেকে এক মাসের আগাম জামিন নেন চেয়ারম্যান রনি। তবে রোববার সকালে নিম্ন আদালতে মামলার হাজিরা দিতে গেলে জেলা দায়রা ও জজ আদালতের বিচারক এস এম জিয়াউর রহমান তাকে কারাগারে প্রেরণের নির্দেশ দেন।

ঘটনার সত্যতা নিশ্চিত করেন রাষ্ট্রপক্ষের আইনজীবী পাবলিক প্রসিকিউটর রঞ্জিত রায় চৌধুরী। এ মামলায় আসামি পক্ষের আইনজীবী ছিলেন অ্যাডভোকেট জহিরুল ইসলাম।

/এনএএস


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply