কুমিরের সাথে লড়াই করে বেঁচে ফিরলো গাভী

|

ছবি: সংগৃহীত

বাগেরহাট প্রতিনিধি:

পূর্ব সুন্দরবনের চাদপাই রেঞ্জে অফিস সংলগ্ন শ্যালা নদীতে কুমিরের মুখ থেকে যুদ্ধ করে আহত হয়ে বেঁচে ফিরেছে একটি গাভী।

সুন্দরবনের চাদপাই রেঞ্জের সহকারী বন সংরক্ষক মো. শহিদুল ইসলাম যমুনা নিউজকে বলেন, রোববার (২৪ জুলাই) সুন্দরবন পূর্ব বন বিভাগে চাদপাই ফরেস্ট লঞ্চঘাট সংলগ্ন শ্যালা নদীর চরে জোয়ারের সময় একটি গাভী ঘাস খেতে নামলে কুমিরের হামলার শিকার হয়। গাভীটি আহত অবস্থায় উপরে উঠে আসলে পশুটির মালিক তাকে চিকিৎসার জন্য মোংলায় প্রাণী সম্পদ কর্মকর্তার অফিসে নিয়ে চিকিৎসা দিয়েছে।

গরুর মালিক শ্যামল মজুমদার বলেন, বিকেলে জয়মনি এলাকায় শ্যালা নদীতে আমার গরুটি পানি খেতে নামে। এ সময় একটি কুমির গরুটির পিছনে এসে আক্রমণ করে। কুমিরটি পা টেনে গরুটিকে গভীর পানিতে টেনে নিতে লাগলে গরুটি কুমিরের আক্রমণ থেকে নিজেকে বাঁচিয়ে কুমিরকে নিয়ে উপরে উঠে আসে। পরে স্থানীয়রা দ্রুত এগিয়ে আসলে কুমিরটি গরুর পা ছেড়ে নদীতে চলে যায়।

এ সময়ে কুমিরের আক্রমণে গরুর পেছনের রান ও দুই পা জখম হয়েছে। রান ও পায়ের কয়েক জায়গার মাংস থেঁতলে গেছে। গরুটিকে উপজেলা প্রাণিসম্পদ কার্যালয়ে চিকিৎসা দেয়া হয়েছে। গরুটি এখন পর্যন্ত সুস্থ আছে।

সুন্দরবন পূর্ব বনবিভাগের বিভাগীয় বন কর্মকর্তা (ডিএফও) মোহাম্মদ বেলায়েত হোসেন বলেন, রেঞ্জ অফিস সংলগ্ন শ্যালা নদীতে পানি খেতে নেমে একটি গরু কুমিরের আক্রমণের শিকার হয়। কুমির কামড়ে থাকা অবস্থাতেই গরুটি উপরের দিকে উঠে আসে। বনবিভাগ গরুটি উদ্ধার করে মালিকের কাছে হস্তান্তর করেছে।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply