দেশে পৌঁছেছে ফজলে রাব্বী মিয়ার মরদেহ

|

প্রয়াত ডেপুটি স্পিকার ও গাইবান্ধা-৫ আসনের সংসদ সদস্য এ্যাডভোকেট মো. ফজলে রাব্বী মিয়ার মরদেহ ঢাকায় পৌঁছেছে। সোমবার (২৫ জুলাই) সকাল ৮টা ৪০ মিনিটে তার মরদেহবাহী এমিরেটস এয়ারলাইন্সের বিমানটি শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছায়। পরিবারের সদস্য, জাতীয় সংসদের প্রতিনিধি এবং আওয়ামী লীগের নেতাকর্মীরা বিমানবন্দরে তার মরদেহ গ্রহন করেন।

সোমবার সকাল সাড়ে ১০টায় জাতীয় ঈদগাহ প্রাঙ্গনে তার প্রথম জানাজা অনুষ্ঠিত হবে। এদিন দুপুরে ঢাকা থেকে সশস্ত্র বাহিনীর হেলিকপ্টারে করে দুপুর ১টা ৪০ মিনিটে তার মরদেহ সাঘাটা উপজেলার বোনারপাড়া কাজী আজাহার আলী উচ্চ বিদ্যালয় মাঠে পৌঁছানোর কথা রয়েছে। এলাকায় তার একাধিক জানাজা অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। এরপর রাষ্ট্রীয় মর্যাদায় তাকে পারিবারিক কবরস্থানে সমাহিত করা হবে।

গত শুক্রবার দিবাগত রাত ২টার দিকে আমেরিকার মাইন্ট সাইন হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন ফজলে রাব্বী মিয়া। বার্ধক্যজনিত কারণসহ ক্যানসারে আক্রান্ত হয়ে গত ৯ মাস ধরে চিকিৎসাধীন ছিলেন তিনি। তার বয়স হয়েছিল ৭৬ বছর।

ফজলে রাব্বী মিয়া ১৯৪৬ সালের ১৫ এপ্রিল গাইবান্ধার সাঘাটা উপজেলার গটিয়া গ্রামের বাড়িতে জন্মগ্রহন করেন। পেশায় আইনজীবী ফজলে রাব্বী মিয়া গাইবান্ধা-৫ আসনের টানা সাতবারের সংসদ সদস্য ছিলেন। এছাড়া তিনি জাতীয় সংসদে পরপর দুইবার ডেপুটি স্পিকারের দায়িত্ব পালন করেন।

/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply