ইউক্রেনীয় সেনাদের সাথে সামরিক প্রশিক্ষণ নিলেন বরিস জনসন

|

পরনে সামরিক জ্যাকেট আর হাতে অস্ত্র নিয়ে পুরোদস্তুর সেনাসদস্যই বনে গিয়েছিলেন বরিস জনসন। ছবি: সংগৃহীত

ইউক্রেনীয় সেনাদের সাথে সামরিক প্রশিক্ষণে অংশ নিয়ে নজর কাড়লেন বিদায়ী ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন। ট্রেনিং ক্যাম্পে গিয়ে সেনাদের সাথে অস্ত্র চালনা থেকে শুরু করে যুদ্ধের নানা কৌশল রপ্ত করতে দেখা যায় তাকে। সেনাদের মনোবল যোগানোর পাশাপাশি যুক্তরাজ্যের পক্ষ থেকে যুদ্ধবিধ্বস্ত দেশটিতে সব রকম সহায়তা অব্যাহত রাখার আশ্বাস দেন এ নেতা।

ছবি: সংগৃহীত

মূলত, ইউক্রেনের প্রতি সমর্থন প্রদর্শন এবং সেনাদের মনোবল বাড়ানোর লক্ষ্যেই ট্রেনিং ক্যাম্পে সময় কাটান জনসন। যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী বলেন, ইউক্রেনীয়দের বলতে চাই, যুক্তরাজ্যের মানুষ এই যুদ্ধে আপনাদের পাশে আছে। আমার বিশ্বাস এই যুদ্ধে ইউক্রেনই জয়ী হবে।

ছবি: সংগৃহীত

এদিন প্রশিক্ষণ পর্যবেক্ষণের পাশাপাশি অ্যাকশন ম্যান হিসেবে বরিস জনসন নিজেও নেমে পড়েন ময়দানে। সেনাদের সাথে কাঁধে কাঁধ মিলিয়ে শিখে নেন অস্ত্রচালনা, যুদ্ধের নানা কৌশল, এমনকি গ্রেনেড নিক্ষেপও। রুশ-ইউক্রেন সংকট শেষ না হওয়া পর্যন্ত যুক্তরাজ্যের পক্ষ থেকে সব রকম সহায়তা জারি থাকার প্রত্যাশা ব্যক্ত করেন বরিস। তিনি বলেন, ইউক্রেনের ৪’শ সেনাকে ব্রিটিশ সেনারা প্রশিক্ষণ দিচ্ছে। আরও প্রায় ১০ হাজার সেনাকে প্রশিক্ষণ দেয়া হবে। এছাড়া প্রতিশ্রুতি অনুযায়ী অস্ত্রও পাঠানো হয়েছে। এই যুদ্ধের মাধ্যমে ইতিবাচক ফলাফল আসুক, এমনটাই প্রত্যাশা।

আরও পড়ুন: ইউক্রেনের ৯২ সেনা সদস্যের বিরুদ্ধে যুদ্ধাপরাধের অভিযোগ গঠন রাশিয়ার

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply