অক্ষরের ঝড়ো ব্যাটিংয়ে ভারতের সিরিজ জয়

|

ম্যাচজয়ী ইনিংসের পথে অক্ষর প্যাটেলের স্ট্রাইক। ছবি: সংগৃহীত

অলরাউন্ডার অক্ষর প্যাটেলের দুর্দান্ত ব্যাটিংয়ে প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ দ্বিতীয় ওয়ানডেতে ওয়েস্ট ইন্ডিজকে ২ উইকেটে হারিয়েছে ভারত। স্বাগতিকদের দেয়া ৩১২ রানের বিশাল লক্ষ্য এক পর্যায়ে অনেক দূরের মনে হলেও অক্ষর প্যাটেলের ৩৫ বলে ৬৪ রানের ঝড়ো ইনিংসে ২ বল হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছায় সফরকারীরা। আর এই জয়ে এক ম্যাচ হাতে রেখেই সিরিজ জিতলো ভারত।

পোর্ট অব স্পেনে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেয় ওয়েস্ট ইন্ডিজ। উদ্বোধনী জুটিতে শাই হোপ ও কাইল মায়ার্স সংগ্রহ করেন ৬৫ রান। এরপর শামার ব্রুকস ৩৫ রানে আউট হলেও হোপের সাথে জুটি গড়েন অধিনায়ক নিকোলাস পুরান। এই দুই ব্যাটারের ১১৭ রানের জুটিতে দলীয় স্কোর ৩০০’র বেশি নেয়ার ক্ষেত্র তৈরি হয়। শাই হোপের ব্যাট থেকে আসে সর্বোচ্চ ১১৫ রানের ইনিংস। আর নিকোলাস পুরান করেন ৭৪ রান। ৫০ ওভার শেষে ৬ উইকেট হারিয়ে ৩১১ রানের বড় সংগ্রহ পায় উইন্ডিজ। ভারতের হয়ে শারদুল ঠাকুর নেন ৩ উইকেট।

জবাবে ব্যাট করতে নেমে অধিনায়ক শিখর ধাওয়ান ১৩ রান করে ফিরলেও রানের চাকা সচল রাখেন শুবমান গিল। এই ওপেনার ৪৩ এবং সূর্যকুমার যাদব ৯ রানে আউট হলে ৭৯ রানে ৩ উইকেট হারায় ভারত। এরপর শ্রেয়াস আইয়ার ও সাঞ্জু স্যামসনের ব্যাটে পাল্টা আক্রমণ করে ভারত। ৬৩ রান করে শ্রেয়াস ও ব্যক্তিগত ৫৪ রানে সাঞ্জু স্যামসন আউট হলে জয়ের আশা কিছুটা ম্লান হয় ভারতের। এরপর দীপক হুদা ও অক্ষর প্যাটেল চালিয়ে যান লড়াই।

ছবি: সংগৃহীত

তবে দলীয় ২৫৬ রানের মাথায় হুদাও প্যাভিলিয়নে ফিরলে লড়াইটা হয়ে যায় উইন্ডিজ বনাম অক্ষর প্যাটেলের। তবে এই অলরাউন্ডারের ৩৫ বলে বিধ্বংসী ৬৪ রানের ইনিংসে জয় নিশ্চিত হয় ধাওয়ানের দলের। তার ইনিংসে ছিল ৩টি চার ও ৫টি ছয়ের মার।

আরও পড়ুন: নিজেদের সিদ্ধান্ত থেকে সরে আসছে বিসিসিআই

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply