সড়কে মৃত্যুর মিছিল: ৪ পরমাণু বিজ্ঞানীর মৃত্যুতে বিচারের দাবি

|

সাভারে সড়ক দুর্ঘটনায় পূজা সরকারসহ ৪ পরমাণু বিজ্ঞানী নিহতের সুষ্ঠু তদন্ত ও দোষীদের গ্রেফতারের দাবি জানিয়েছে, পরিবার ও সহকর্মীরা।

সোমবার (২৫ জুলাই) সকালে জাতীয় জাদুঘরের সামনে মানববন্ধনে বাস মালিক ও দোষীদের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা নেয়ার দাবি জানানো হয়। বাস মালিকদের অতি মুনাফা ও অর্থলোভী আচরণের সমালোচনা করেন তারা। পরিবহন শ্রমিকদের কর্মঘণ্টা কার্যকর, পরমাণু শক্তি কমিশনের নিহতদের নামে একটি করে গবেষণাগারের নামকরণ ও স্মারকস্তম্ভ নির্মাণসহ ৬ দফা দাবি তুলে ধরে নিহতদের পরিবার।

মানবন্ধনে উপস্থিত নিহতদের স্বজনরা বলেন, যে নীতিমালা দেয়া হয়েছিল তা সুষ্ঠুভাবে পালন করা হচ্ছে না। হাইওয়ে পুলিশের মনিটরিং ঠিকভাবে হচ্ছে বলেও মনে হয় না। এই দুর্ঘটনাটি ৭ বছর আগের মেয়াদোত্তীর্ণ, লাইসেন্স ও ফিটনেসবিহীন বাসের দ্বারা হয়েছে। এই বাসটা কীভাবে রাস্তায় আসলো?

মানববন্ধনে বিশিষ্ট ব্যক্তিরা একাত্বতা প্রকাশ করে বলেন, সড়ক এখন মৃত্যুকূপে পরিণত হয়েছে। আইনের শাসন প্রতিষ্ঠা না হওয়া পর্যন্ত এমন ঘটনা বন্ধ হবে না বলেও মন্তব্য করেন তারা। বলা হয়, যতক্ষণ না নিরপেক্ষভাবে আইনের প্রয়োগ ঘটানো হচ্ছে, ততক্ষণ পর্যন্ত এসব ঘটনা ঘটতেই থাকবে। তরুণ বিজ্ঞানীদের মৃত্যুর মাধ্যমে স্বপ্নকেই হত্যা করা হয়েছে।

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply