বাউফলে ইউপি উপনির্বাচন স্থগিত

|

স্টাফ রিপোর্টার, পটুয়াখালী:

পটুয়াখালীর বাউফল উপজেলার নাজিরপুর তাঁতেরকাঠি ইউনিয়ন পরিষদের শূন্য পদের উপনির্বাচন স্থগিত করা হয়েছে। সোমবার (২৫ জুলাই) বিকেলে নির্বাচন পরিচালনা-২ এর উপসচিব মো. আতিয়ার রহমান স্বাক্ষরিত এক চিঠিতে এ তথ্য জানা যায়।

বিষয়টি নিশ্চিত করে পটুয়াখালী জেলা নির্বাচন অফিসার খান আবি সাহানুর খান জানান, চিঠি পেয়েছি। এখন আমরা নির্বাচন স্থগিতের গণবিজ্ঞপ্তি পাঠানোর ব্যবস্থা করছি।

বাংলাদেশ নির্বাচন কমিশন অফিস থেকে পাঠানো ওই চিঠিতে উল্লেখ করা হয়েছে , ওই তাঁতেরকাঠি ইউনিয়ন পরিষদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বী প্রার্থী মো. ইব্রাহিম ফারুক আচরণ বিধিমালা লঙ্ঘন করেছে এই মর্মে অপর প্রতিদ্বন্দ্বী প্রার্থী এসএম মহসীন একাধিকবার রিটার্নিং অফিসার বরাবর অভিযোগ দাখিল করেন। ওই অভিযোগের প্রেক্ষিতে
বাউফল থানার ওসিকে তদন্ত প্রতিবেদন দেয়ার জন্য অনুরোধ করে চিঠি দেয়া হলেও ২৫তারিখ পর্যন্ত বাউফল থানার ওসি কোনো প্রতিবেদন দেননি।

চিঠিতে আরও উল্লেখ রয়েছে, চেয়ারম্যান প্রার্থী মো. ইব্রাহিম ফারুকের একজন সমর্থক জোবায়দুল হক ওরফে রাসেল ২৩ জুলাই এক উঠান বৈঠকে ‘ভোট হবে ইভিএমে, কে কোথায় ভোট দেবে তা কিন্তু আমাদের কাছে চলে আসবে’ মর্মে বক্তব্য প্রদান করেন। রাসেলের এই বক্তব্য সামাজিক যোগাযোগমাধ্যমসহ বিভিন্ন গণমাধ্যমে প্রকাশ ও প্রচারিত হলে বিষয়টি নির্বাচন কমিশনের নজরে আসে। বিষয়টি বরিশাল আঞ্চলিক নির্বাচন কর্মকর্তাকে তদন্ত প্রতিবেদনের জন্য বলা হয়েছে।

নির্বাচনের সময় সন্নিকটে হওয়ায় ন্যায়সঙ্গত ও নিরপেক্ষভাবে এবং আইনানুযায়ী নির্বাচন পরিচালনা করার লক্ষ্যে স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) নির্বাচন বিধিমালা, ২০১০ এর বিধি ৯০ এর প্রদত্ত ক্ষমতাবলে নির্বাচন কমিশন পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত ২৭ জুলাই অনুষ্ঠিতব্য বাউফল উপজেলার নাজিরপুর তাঁতেরকাঠি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের শূন্য পদের উপনির্বাচন স্থগিত করার সিদ্বান্ত প্রদান করেছেন।

/এন এএস


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply