সাংবা‌দি‌কের বিরু‌দ্ধে ‌ডি‌জিটাল নিরাপত্তা আইনে করা মামলা প্রত্যাহা‌রের দাবিতে পটুয়াখালীতে মানববন্ধন

|

মানববন্ধনে বক্তব্য রাখছেন পটুয়াখালীর স্থানীয় সাংবাদিকরা।

স্টাফ করেসপনডেন্ট, পটুয়াখালী: 

পটুয়াখালীর মির্জাগঞ্জের মরহুম ইয়ার উ‌দ্দিন খলীফার দরগা শরীফ মাজারের দুর্নীতি ও অনিয়ম নিয়ে একাত্তর টিভিতে সচিত্র প্রতিবেদন প্রচার করায় এ ঘটনার সাথে সম্পৃক্ত ব্যক্তি বাদল হোসেন ওরফে বাক্স বাদল একাত্তর টিভির বরগুনা প্রতিনিধি ইমরান হোসেন টিটুর বিরুদ্ধে হয়রা‌নিমূলক ডিজিটাল নিরাপত্তা আইনে মামলার প্রতিবাদে সোচ্চার হয়েছেন পটুয়াখালীর সাংবাদিকরা।

মঙ্গলবার (২৬ জুলাই) পটুয়াখালীর স্থানীয় সাংবাদিকরা প্রেসক্লাবের সামনে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশে মামলাকারী কথিত সাংবাদিক বাদল হোসেন ওরফে বাক্স বাদলের চাঁদাবাজি, হামলা, মামলা, মাজারের টাকা লুটপাটসহ বিভিন্ন কর্মকাণ্ডের স্বরূপ তুলে ধরে তার বিরুদ্ধে প্রশাসনকে আইনানুগ ব্যবস্থা নেয়া ও একাত্তর টিভির সাংবাদিক ইমরান টিটুর বিরুদ্ধে দায়ের করা হয়রানীমূলক মামলা প্রত্যাহারের দাবি জানান।

মঙ্গলবার সকাল ১১টায় পটুয়াখালী প্রেসক্লাবের উদ্যোগে সংগঠনের সামনে অনুষ্ঠিত ঘণ্টাব্যাপী মানববন্ধনে প্রেসক্লাব সভাপতি কাজী সামসুর রহমান ইকবালের সভাপতিত্বে ও সাধারন সম্পাদক মুজাহিদুল ইসলাম প্রিন্সের সঞ্চালনায় সমাবেশে বক্তব্য রাখেন পটুয়াখালী সাংবাদিক ইউনিয়নের আহবায়ক সিনিয়র সাংবাদিক বীর মুক্তিযোদ্ধা নির্মল কুমার রক্ষিত, সদস্য সচিব জালাল আহমেদ, প্রেসক্লাবের সাবেক সভাপতি স্বপন ব্যানার্জী, মির্জাগঞ্জ প্রেসক্লাবের সাধারন সম্পাদক সাদ্দাম হোসেন ও একাত্তর টেলিভিশনের পটুয়াখালী প্রতিনিধি আহসানুল কবির রিপন।

সভায় বক্তারা উল্লেখ করেন মির্জাগঞ্জের মরহুম ইয়ার উদ্দীন খলীফার মাজারে সাধারণ সম্পাদক সহিদ মল্লিকসহ কমিটির কয়েজন সদস্য দীর্ঘদিন দুর্নীতি ও অনিয়মের মাধ্যমে মাজারের অর্থ কুক্ষিগত করে আসছিল। দুর্নীতির বিষয়ে একাত্তর টিভির বরগুনা প্রতিনিধি সংবাদ সংগ্রহ ও প্রচারের আগে তাকে অর্থের প্রলোভনে ম্যানেজের অপচেষ্টা করে ব্যর্থ হওয়া ও সেই ভিডিও চিত্রসহ সংবাদ গত ১ মার্চ প্রচার হওয়ায় ক্ষিপ্ত হয়ে মাজার কমিটির সাধারণ সম্পাদের ভাগ্নে বাদল হোসেন ওরফে বাক্স বাদল গত ৫ এপ্রিল বরিশাল সাইবার ট্রাইব্যুনালে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করে। বিষয়টি প্রথমে গোপন রাখা হলেও ২১ জুলাই জানাজানি হলে বরগুনা ও পটুয়াখালীর সাংবাদিকরা এ হয়রানিমূলক মামলার প্রতিবাদে সোচ্চার হন। পরে মামলা প্রত্যাহারের দাবিতে বিক্ষোভ মিছিল বের করা হয়। এ কর্মসূচীতে জেলা সদর ছাড়াও উপজেলা পর্যায়ে কর্মরত সাংবাদিকরাও অংশ নেন। 

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply