কক্সবাজারে শিশু গণধর্ষণের মামলায় তিন আসামির যাবজ্জীবন কারাদণ্ড

|

ফাইল ছবি

কক্সবাজার প্রতিনিধি:

কক্সবাজারে এক শিশুকে গণধর্ষণের মামলায় তিন আসামির যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড প্রদান করেছেন আদালত।সেই সাথে কারাদণ্ডপ্রাপ্ত প্রত্যেককে এক লক্ষ টাকা জরিমানা, অনাদায়ে আরও ৬ মাসের সশ্রম কারাদণ্ডে দণ্ডিত করা হয়েছে। আসামিরা হলেন, টেকনাফের লেদা এলাকার নুরুল আলম, হেলাল উদ্দিন ও মমতাজ মিয়া।

মঙ্গলবার (২৬ জুলাই) দুপুরে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল নং-০৩ আদালতে নারী ১১৯১/১৮ শুনানি শেষে বিচারক মোহাম্মদ আবদুর রহিম জনাকীর্ণ আদালতে এ রায় ঘোষণা করেন। দণ্ডপ্রাপ্ত আসামিরা পলাতক থাকায় তাদের অনুপস্থিতিতেই রায় ঘোষণা করেন বিচারক। এছাড়া মামলার প্রধান আসামি নূর মোহাম্মদ মৃত্যুবরণ করায় মামলা থেকে তাকে অব্যাহতি দিয়েছেন আদালত।

এ মামলায় রাষ্ট্রপক্ষের কৌসুলি ছিলেন পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট একরামুল হুদা। এবং আসামি পক্ষের হয়ে মামলা পরিচালনা করেন নুরুল মোস্তফা মানিক ও শাহ আলম বাবুল। 

আদালতের রায়ে সন্তুষ্টি প্রকাশ করে পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট একরামুল হুদা বলেন, ২০০৩ সালের ৫ এপ্রিল বিকালে নূরহাবা নামক সাড়ে ৯ বছর বয়সী শিশু লেদা পাহাড় থেকে লাকড়ি কুড়িয়ে বাড়ি ফিরছিল। এ সময় তার গতিরোধ করে পার্শ্ববর্তী নির্জন স্থানে নিয়ে জোরপূর্বক দলবদ্ধ ধর্ষণ করে আসামিরা। এ ঘটনায় টেকনাফ থানায় মামলা দায়ের করেন ভিকটিমের বাবা আবদুল জব্বার। মামলার বাদি আবদুল জব্বার ২০০৪ সালের ২১ জুন মৃত্যুবরণ করেন। 

২০০৩ সালের ১ জুলাই তদন্ত প্রতিবেদন দাখিল করেন টেকনাফ থানার পুলিশ উপ-পরিদর্শক (এসআই) মো. নুরুল ইসলাম। 

অ্যাডভোকেট একরামুল হুদা বলেন, শিশু ধর্ষণের ঘটনায় আদালতের রায়ে আমরা সন্তুষ্ট। এতে ন্যায়বিচার প্রতিষ্ঠিত হয়েছে।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply