তেঁতুলিয়ায় কৃষকদের চা পাতার দাম কম দেয়ার দায়ে দুই কারখানাকে জরিমানা

|

পঞ্চগড় প্রতিনিধি:

পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলায় মূল্য নির্ধারণ কমিটি কর্তৃক নির্ধারিত দামের চেয়ে কম দামে কৃষকদের কাছ থেকে কাঁচা চা পাতা কেনা ও মূল্য তালিকা প্রদর্শন না করার দায়ে দুই চা কারখানাকে অর্থদণ্ড প্রদান করেছেন ভ্রাম্যমাণ আদালত।

আজ মঙ্গলবার (২৬ জুলাই) বিকেলে জেলার তেঁতুলিয়া উপজেলার শালবাহান ইউনিয়নের সুরমা এন্ড পূর্নিমা টি ফ্যাক্টরি ও রয়েল টি ফ্যাক্টরি নামের ওই দু’টি চা কারখানায় অভিযান চালিয়ে এ জরিমানা আদায় করেন তেঁতুলিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সোহাগ চন্দ্র সাহা।

জানা যায়, কাঁচা চা পাতার মূল্য নির্ধারণী কমিটির সর্বশেষ নির্ধারিত মূল্য ১৮ টাকার চেয়ে কম মূল্যে কৃষকদের কাছ থেকে কাঁচা চা পাতা কেনা এবং মূল্য তালিকা প্রদর্শন না করার দায়ে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ অনুযায়ী দুই প্রতিষ্ঠানকে ৬ হাজার টাকা করে মোট ১২ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করা হয় ও সতর্ক করা হয়৷

এ সময় বাংলাদেশ চা বোর্ড, পঞ্চগড় কার্যালয়ের ঊর্ধ্বতন বৈজ্ঞানিক কর্মকর্তা ড. মোহাম্মদ শামীম আল মামুনসহ মডেল থানার পুলিশ ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

তেঁতুলিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সোহাগ চন্দ্র সাহা বলেন, কৃষকরা যেন তাদের চা পাতার নায্য দাম পায় তার জন্য আমরা নিয়মিত মনিটরিং ও অভিযান পরিচালনা করছি৷ এ সময় দুটি প্রতিষ্ঠানকে জরিমানা করেছি। পরবর্তীতেও আমাদের এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

জেডআই/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply