সরকারি হাসপাতালে চিকিৎসা না পেয়ে রাস্তায় সন্তান প্রসব, অভিযোগ অস্বীকার সংশ্লিষ্টদের

|

ভুক্তভোগী মা।

বরগুনা জেনারেল হাসপাতালে চিকিৎসা না পেয়ে রাস্তায় সন্তান প্রসব করেছেন এক মা। উন্নত চিকিৎসার জন্য প্রসূতি ও নবজাতককে পাঠানো হয়েছে বরিশালের শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে। ভুক্তভোগীদের অভিযোগ, সরকারি হাসপাতালে কোনো গাইনী চিকিৎসক ছিল না। বেসরকারি কোনো হাসপাতালও তাকে ভর্তি নিতে চায়নি। ফলে উপায় না পেয়ে রাস্তাতেই সন্তান প্রসব করেছেন ওই নারী। রিকশাচালক ইব্রাহিম ও লিমা দম্পতির ঘরে এটিই প্রথম সন্তান।

ভুক্তভোগীর স্বজনরা জানান, প্রসব বেদনা নিয়ে মঙ্গলবার (২৬ জুলাই) সদর হাসপাতালে ভর্তি হন লিমা আক্তার। সরকারি হাসপাতালে গাইনী চিকিৎসক না থাকায় বেসরকারি ক্লিনিকে যাওয়ার পরামর্শ দেন নার্সরা। কিন্তু সেখানেও জোটেনি সেবা। শেষ পর্যন্ত সড়কের পাশেই সন্তান জন্ম দেন তিনি।

তবে সব অভিযোগ অস্বীকার করছে সদর হাসপাতাল কর্তৃপক্ষ। বরগুনা সদর হাসপাতালের মেডিকেল অফিসার ডা. শামসুদ্দোহা জানান, রোগী অপেক্ষা করতে চায়নি। তারা নিজে থেকেই অন্য হাসপাতালে চিকিৎসা নেয়ার কথা জানান। পরে রিস্ক বন্ড দিয়েই রোগী নিয়ে চলে গেছেন স্বজনরা।

ঘটনা জানাজানি হলে নবজাতকসহ পাশের একটি ক্লিনিকে জায়গা হয় লিমার। পরে উন্নত চিকিৎসার জন্য পাঠানো হয় বরিশাল মেডিকেলে। তবে মধ্যরাতে অ্যাম্বুলেন্স না পেলে জেলা পুলিশ তাদের একটি অ্যাম্বুলেন্সের ব্যবস্থা করে দেন। এ ঘটনায় সরকারি হাসপাতাল কর্তৃপক্ষের গাফিলতি খতিয়ে দেখার দাবি জানিয়েছেন স্বজন ও প্রতিবেশীরা।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply