ঝিনাইদহে হত্যা মামলায় আসামির যাবজ্জীবন কারাদণ্ড

|

ঝিনাইদহ প্রতিনিধি:

ঝিনাইদহে হত্যা মামলায় মো. শাহাজান নামে এক ব্যক্তির যাবজ্জীবন কারাদণ্ডাদেশ দিয়েছেন অতিরিক্ত দায়রা জজ আদালত। একই মামলায় তিন জনকে বেকসুর খালাস প্রদান করা হয়েছে। সাজাপ্রাপ্ত আসামি কালীগঞ্জ উপজেলার চাপালী গ্রামের মো. লুৎফর রহমানের ছেলে শাহাজান।

বুধবার (২৭ জুলাই) বেলা ১১টায় ঝিনাইদহ অতিরিক্ত দায়রা জজ, প্রথম আদালতের বিচারক মো. শওকত হোসাইন এ দণ্ডাদেশ প্রদান করেন। আদালত সূত্রে জানা যায়, কালীগঞ্জ পৌরসভার সাবেক ভারপ্রাপ্ত মেয়র ও কালীগঞ্জ পৌর বিএনপির সহ-সভাপতি ছিলেন ইসমাইল হোসেন। তাকে পূর্বশত্রুতার জের ধরে হত্যা করা হয়।

ওই সময় ইসমাইলের স্ত্রী মোছা. জাহানারা বেগম বাদী হয়ে কালীগঞ্জ থানায় লিখিত এজাহার দায়ের করেন। সেখানে তিনি চার জনের নাম উল্লেখ করে মামলা দায়ের করেন। আসামিদের মধ্যে সবাই কালীগঞ্জ উপজেলার চাপালী গ্রামের মো. লুৎফর রহমানের ছেলে শাহাজান, আতিয়ার রহমান, আজিজার ও আব্বাস আলীসহ আরও ৫-৬ জনকে আসামি করা হয়।

বুধবার ঝিনাইদহ অতিরিক্ত দায়রা জজ, প্রথম আদালতের বিচারক মো. শওকত হোসাইনের বিচারিক আদালতে এক নাম্বার আসামি শাজাহান দোষী সাব্যস্ত হওয়ায় তাকে যাবজ্জীবন কারাদণ্ড এবং এক হাজার টাকা অর্থদণ্ড দেয়া হয়। অনাদায়ে আরও এক মাসের বিনাশ্রম কারাদণ্ডাদেশ প্রদান করা হয়। বাকি তিন জনের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাদেরকে এই মামলা থেকে বেকসুর খালাস প্রদান করেন আদালত।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply