তুরস্কে বিমানের খাবারে পাওয়া গেলো সাপের মাথা

|

ছবি: সংগৃহীত

তুরস্কভিত্তিক এয়ারলাইন্স সানএক্সপ্রেস ফ্লাইটে সারাদিনের কাজ শেষে খাবার খেতে বসেছিলেন ফ্লাইট অ্যাটেনডেন্টরা। খাওয়ার সময় হঠাৎ করে তরকারির মধ্যে একটি সাপের কাটা মাথা দেখতে পান এক বিমানসেবিকা। এতে আঁতকে উঠেন সবাই।

দ্য ইন্ডিপেন্ডেন্টের এক প্রতিবেদনে বলা হয়, ২১ জুলাই সানএক্সপ্রেস নামক ওই বিমানসংস্থার বিমানটি তুরস্কের আঙ্কারা থেকে জার্মানির ডুসেলডর্ফ যাচ্ছিল। বিমানের কর্মচারীদের জন্য বরাদ্দ খাবার খাচ্ছিলেন ওই বিমানসেবিকাসহ অন্যান্য কর্মী। তখনই একজনের চোখে পড়ে, খাবারের ভেতর আলু ও সবজির মধ্যে রয়েছে ছোট্ট একটি সাপের মাথা। ততক্ষণে তিনি প্রায় বেশিরভাগ খাবারটাই খেয়ে ফেলেছেন।

এ ঘটনার একটি ভিডিও শেয়ার করা হয়েছে টুইটারে। ঘটনা জানাজানি হতেই তোলপাড় সৃষ্টি হয় চারপাশে। সানএক্সপ্রেসের এক প্রতিনিধি তুরস্কের সংবাদমাধ্যমকে জানিয়েছেন, ঘটনাটি একেবারেই মেনে নেয়া যায় না। ফ্লাইটে খাবার সরবরাহকারী সংস্থার সাথে চুক্তি আপাতত স্থগিত রাখা হয়েছে। এমন ঘটনা কীভাবে ঘটল, সেই বিষয়ে তদন্ত শুরু করা হয়েছে।

এ বিষয়ে সংস্থাটি একটি বিবৃতিতে জানিয়েছে, আকাশপথে যাত্রী সেবা দেয়ার বিষয়ে গত ৩০ বছরেরও বেশি অভিজ্ঞতা রয়েছে আমাদের। এটা আমাদের কাছে সবচেয়ে গুরুত্বপূর্ণ যে, আমরা যাত্রীদের যেসব সুবিধা দিয়ে থাকি, তা উৎকৃষ্ট মানের এবং আমাদের কর্মী ও যাত্রী উভয়েরই আকাশপথে ভ্রমণের অভিজ্ঞতা যাতে নিরাপদ ও আরামদায়ক হয়।’

যদিও খাবারে সাপের মাথা থাকার মতো এ ধরনের কোনো ঘটনা নিজেদের পক্ষ থেকে হওয়ার বিষয়টি সম্পূর্ণ অস্বীকার করেছে ফ্লাইটে খাবার সরবরাহকারী সংস্থাটি। তাদের দাবি, ২৮০ ডিগ্রি সেন্ট্রিগ্রেড তাপমাত্রায় তারা খাবার রান্না করে, ফলে ওই মাংসের মতো দেখতে সাপের মাথাটি তাদের রান্না হয়ে যাওয়ার পর খাবারে মেশানো হয়েছে।

/এনএএস


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply