তিন ফরম্যাটেই এখন সেরা তিনে একমাত্র ব্যাটার বাবর আজম

|

ছবি: সংগৃহীত

আইসিসি টেস্ট র‍্যাঙ্কিংয়ে ব্যাটারদের তালিকার তিনে উঠে এসেছেন পাকিস্তানের অধিনায়ক বাবর আজম। সেই সাথে, আন্তর্জাতিক ক্রিকেটে একমাত্র ক্রিকেটার হিসাবে তিন ফরম্যাটের সেরা তিনে থাকার রেকর্ড গড়েছেন এই ব্যাটার। পাকিস্তান অধিনায়ককে তাই প্রশংসায় ভাসিয়েছেন সাবেক অজি অধিনায়ক রিকি পন্টিং। তার মতে, যত দিন যাচ্ছে বাবর তত পরিণত হচ্ছেন।

নিজের ব্যাটিং শৈলীতে যে কোনো পরিস্থিতিতে দলের হাল ধরার অনেক উদাহরণ গড়েছেন বাবর আজম। সম্প্রতি আইসিসি টেস্ট র‍্যাঙ্কিংয়ে নিজের অবস্থার উন্নতি দেখেছেন এই ব্যাটার। র‍্যাঙ্কিংয়ে তিনে আসা বাবর আছেন ওয়ানডে আর টি-টোয়েন্টিরও সেরা তিনে। আইসিসি র‍্যাঙ্কিং রিভিউতে বাবর আজমকে প্রশংসায় ভাসিয়েছেন রিকি পন্টিং। এই কিংবদন্তি ব্যাটার বলেন, আমি বাবরকে বেশ কয়েক বছর আগে অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট খেলতে দেখেছি। তখন আমি বলেছিলাম, সে একজন অসাধারণ ক্রিকেটার হবে। আকাশই হবে তার একমাত্র সীমানা। আর সেই কথার প্রমাণ মিলছে, আরও পরিণত হয়ে উঠছে বাবর আজম।

সব ফরম্যাটেই রয়েছে বাবরের সেঞ্চুরি। অভিষেকের পর মাত্র ৭ বছরেই হাঁকিয়েছেন ২৫টি শতক। টেস্টে ৪৭, ওয়ানডেতে ৫৯ আর টি-টোয়েন্টিতে ৪৫ গড়ই বলে দিচ্ছে কী অসাধারণ সময় যাচ্ছে তার। আর অধনায়ক হিসেবেও তার ওপর দারুণ সন্তুষ্ট পাকিস্তান ক্রিকেট বোর্ড।

আরও পড়ুন: আইসিসির সহযোগী সদস্য হিসেবে সংযুক্ত হলো আরও তিন দেশ

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply