লঙ্কান পাহাড় টপকে জিততে পারবে পাকিস্তান?

|

ছবি: সংগৃহীত

গলে শ্রীলঙ্কার বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজের দ্বিতীয় ম্যাচ জিততে হলে রেকর্ড গড়তে হবে পাকিস্তানকে। শেষ দিনে জয়ের জন্য দলটির প্রয়োজন আরও ৪১৯ রান।

৫০৮ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে নিজেদের দ্বিতীয় ইনিংসে ৮৯ রানে ১ উইকেট হারিয়ে চতুর্থ দিন শেষ করেছে বাবর আজমের দল। দলীয় ৪২ রানে আব্দুল্লাহ শফিকের উইকেট হারালেও ৪৭ রানের জুটি গড়ে দিন শেষ করেছেন ইমাম-উল হক ও বাবর আজম।

এর আগে ৮ উইকেটে ৩৬০ রান করে নিজেদের দ্বিতীয় ইনিংস ঘোষণা করে শ্রীলঙ্কা। ৬১ রান করে বিদায় নেন অধিনায়ক করুনারত্নে। তবে শতকের দেখা পান ধনাঞ্জয়া ডি সিলভা। ১০৯ রান করে রানআউট হোন তিনি। শেষ দিকে ৪৫ রান করে অপরাজিত থাকেন রমেশ মেন্ডিস। ৩৬০ রান করে ইনিংস ঘোষণা করে স্বাগতিক দল। ২টি করে উইকেট শিকার করেন নাসিম শাহ ও মোহাম্মদ নওয়াজ।

এর আগে, নিজেদের প্রথম ইনিংসে ৩৭৮ রান করেছিল শ্রীলঙ্কা। যার জবাবে ২৩১ রানেই অলআউট হয় বাবর আজমরা। প্রসঙ্গত, প্রথম টেস্টে রেকর্ড গড়ে জিতেছিল পাকিস্তান। দুই ম্যাচের টেস্ট সিরিজে তাই ১-০ ব্যবধানে এগিয়ে আছে পাকবাহিনী। এই টেস্ট জিততে হলে সেই রেকর্ডও ভাঙতে হবে। আগামীকাল জানা যাবে, পাকিস্তান আরও একবার রেকর্ড গড়া জয় দেখবে না সিরিজে সমতা আনবে লঙ্কানরা।

জেডআই/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply