রেকর্ড গড়া হলো না পাকিস্তানের, গলে শ্রীলঙ্কার বিশাল জয়

|

ছবি: সংগৃহীত

গলে শ্রীলঙ্কার বিপক্ষে শেষদিনে জিততে হলে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪১৯ রান। তাদের হাতে ছিল ৯ উইকেট। তবে সেটি আর সম্ভব হয়নি। নিজেদের চতুর্থ ইনিংসে ২৬১ রান তুলতে সক্ষম হয় বাবর আজমের দল। ফলে হার দেখতে হয় ২৪৬ রানের।

১ উইকেটে ৮৯ রান নিয়ে পঞ্চম দিনে ব্যাট করতে নেমে ব্যক্তিগত ৪৯ রানে ফেরেন ইমাম উল হক। এরপর মোহাম্মদ রিজওয়ানের সাথে ৭৯ রানের জুটি গড়েন বাবর আজম। কিন্তু প্রভাত জয়াসুরিয়ার বোলিং তোপে ফিরতে হয় দু’জনকেই। রিজওয়ান ৩৭ আর বাবর করেন ৮১ রান।

তারপর আর কোনো পাকিস্তানি ব্যাটারই দাঁড়াতে পারেননি। প্রভাত জয়সুরিয়া ৫ আর রামেশ মেন্ডিস নেন ৪ উইকেট। ফলে ২৪৬ রানের বড় জয় দিয়ে সিরিজে ১-১ সমতা আনে লঙ্কানরা।

এর আগে, প্রথম ইনিংসে ৩৭৮ রান তোলে শ্রীলঙ্কা। কেউ সেঞ্চুরি না পেলেও হাফ সেঞ্চুরি করেছেন ওশাদা ফার্নান্দো, দিনেশ চান্দিমাল, নিরোশান দিকভেলা। আর প্রথম ইনিংসে পাকিস্তানের সংগ্রহ ২৩১ রান। দলের হয়ে একমাত্র হাফ সেঞ্চুরি করেন আগা সালমান।

নিজেদের দ্বিতীয় ইনিংসেও বিশাল সংগ্রহ তোলে লঙ্কানরা। ধনাঞ্জায়া ডি সিলভার সেঞ্চুরিতে ৮ উইকেটে ৩৬০ রান তুলে ইনিংস ঘোষণা করে তারা। ফলে পাকিস্তানের সামনে টার্গেট দাঁড়ায় ৫১৯ রানের।

প্রথম টেস্টে শ্রীলঙ্কার বিপক্ষে ৪ উইকেটের জয় পেয়েছিল পাকিস্তান। প্রায় সাড়ে তিনশো রান তাড়া করে জয় পায় বাবর আজমের দল। ১৬০ রানের রেকর্ড গড়া অপরাজিত ইনিংস খেলেছিলেন আব্দুল্লাহ শফিক।

জেডআই/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply