রংপুরে বাসার ছাদ থেকে উদ্ধার হওয়া লাশের পরিচয় মেলেনি এখনও

|

স্টাফ করেসপনডেন্ট, রংপুর:

রংপুরের গঙ্গাচড়ায় আমেরিকা প্রবাসীর বাসার ছাদ থেকে উদ্ধার হওয়া লাশের পরিচয় বৃহস্পতিবার (২৮ জুলাই) বিকেল ৫টা পর্যন্ত শনাক্ত করতে পারেনি পুলিশ। ফিঙ্গার প্রিন্ট, ডিএনএ নমুনাসহ পরিচয় শনাক্তে প্রয়োজনীয় সকল আলামত সংগ্রহ করেছে তারা। কীভাবে ওই লাশ সেখানে গেলো এ নিয়ে নিবিড় তদন্ত করার কথাও জানিয়েছে পুলিশ।

বুধবার (২৭ জুলাই) রাত ১০টায় লাশ উদ্ধার করে প্রথমে থানা ও পরে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠায় পুলিশ।

গঙ্গাচড়া থানার ওসি দুলাল মিয়া জানান, লাশের গায়ে নীল গেঞ্জি, পরনে লুঙ্গি এবং গলায় লাল গামছা পেঁচানো ছিল। এছাড়া দুটি বস্তা এবং লাশের গা ঘেঁষে ছিল পল্লী বিদ্যুতের তার। লাশটি ছিল উপুড় হয়ে। শরীরে মাছি পড়ছিল এবং প্রচণ্ড দুর্গন্ধ ছড়াচ্ছিল। আনুমানিক ৫ থেকে ৭ দিন আগের লাশ ছিল মরদেহটি।

রংপুরের অতিরিক্ত পুলিশ সুপার আবু তৈয়ব মোহাম্মদ আরিফ হোসেন জানান, আমরা এখনও বৃহস্পতিবার বিকেল পর্যন্ত লাশের পরিচয় শনাক্ত করতে পারিনি। সিআইডির মাধ্যমে ফিঙ্গার প্রিন্ট, ডিএনএ নমুনাসহ প্রয়োজনীয় আলামত সংগ্রহ করেছি। সুরুতহাল রিপোর্টের পর লাশ ময়নাতদন্তের জন্য রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

পুলিশের এ কর্মকর্তা আরও জানান, পরিচয় শনাক্তের পাশাপাশি কীভাবে লাশটি সেখানে গেলো, লাশের পাশে কেনো পল্লী বিদ্যুতের তার, সবকিছু আমরা তদন্ত শুরু করেছি। বেশ কিছু আলামত মিলেছে। সেটি ধরে তদন্ত এগোচ্ছে।

তিনি জানান, বুধবার সন্ধ্যায় ৯৯৯ থেকে ফোন পেয়ে গঙ্গাচড়া থানার পুলিশ উপজেলার বেতগাড়িহাটের আমেরিকা প্রবাসী আজম বাশারের হামিদ ভিলা নামের একতলা বাসার ছাদ থেকে ২৮ থেকে ৩৫ বছর বয়সী ওই যুবকের লাশ উদ্ধার করে।

স্থানীয় চৌকিদার আবু তালেব জানান, লাশটি দেখে আমার মনে হয়েছে ৫/৭ দিন আগের। ওই বাসাটি আজম বাশারের হলেও তিনি আমেরিকায় থাকেন ৩০ বছর ধরে। আরেক স্থানীয় রাজা মিয়া বাসাটি দেখাশোনা করে। ভাড়া দেয়ার প্রক্রিয়া হিসেবে বাসাটি খুলে দেখাতে গিয়ে গন্ধ পাওয়া যায়। সেই গন্ধের সূত্র ধরেই মেলে লাশ।

এটিএম/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply