জেলা স্যানিটারি ইন্সপেক্টরকে মারধরের অভিযোগ একই অফিসের টাইপিস্টের বিরুদ্ধে

|

স্টাফ রিপোর্টার, পটুয়াখালী:

পটুয়াখালী জেলা স্যানিটারি ইন্সপেক্টর মহিউদ্দিন আল মাসুদকে মারধর ক‌রে রক্তাক্ত জখম করা হ‌য়ে‌ছে। বৃহস্পতিবার (২৮ জুলাই) বিকেলে পটুয়াখালী সি‌ভিল সার্জন অ‌ফি‌সে এ ঘটনা ঘ‌টে। আহত মাসুদ‌কে পটুয়াখালী মে‌ডি‌কেল ক‌লেজ হাসপাতা‌লে ভ‌র্তি করা হ‌য়ে‌ছে। মারধর করার অ‌ভি‌যোগ উ‌ঠে‌ছে একই অ‌ফি‌সের স্টেনো টাইপিস্ট খলিলুর রহমানের বিরু‌দ্ধে।

বিষয়‌টি নি‌শ্চিত ক‌রে‌ছেন জেলা সি‌ভিল সার্জন ডাঃ এসএম ক‌বির হাসান। তি‌নি জানান, তদন্ত সা‌পে‌ক্ষে ব্যবস্থা নেয়া হ‌বে। আহত জেলা স্যানিটেশন ইন্সেপেক্টর মহিউদ্দিন আল মাসুদ জানান, পটুয়াখালী জেলার বেসরকারি ক্লিনিক ও হাসপাতাল সমূহের লাইসেন্সের বর্তমান অবস্থা যাচাই বাছাই পূর্বক সঠিক তথ্য নির্নয়ের জন্য সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার ডাঃ মো. তৌফিকুর রহমান রাকিব, সিনিয়র মেডিকেল টেকনোলজিস্ট মো. রফিকুল ইসলাম ও স্যানিটারী ইন্স‌পেক্টর মহিউদ্দিন আল মাসুদসহ তিন সদস্য বিশিস্ট একটি কমিটি গঠন করেন সি‌ভিল সার্জন।

উল্লিখিত, ক‌মি‌টিকে ওই অ‌ফি‌সের স্টেনো টাইপিস্ট খলিলুর রহমানের কা‌ছে সংরক্ষিত ফাইল সমূহ সংগ্রহ করে তালিকা নির্ণয় ক‌রে সিভিল সার্জনের কাছে দাখিলের নির্দেশ দেন সিভিল সার্জন। এ চিঠি পেয়ে ঘটনার দিন বৃহষ্পতিবার বিকাল সা‌ড়ে ৩টার সময় মহিউদ্দিন আল মাসুদ সিভিল সার্জন অফিসের হেডক্লার্কের কক্ষে গিয়ে জনৈক এক স্টাফের কাছে উক্ত ফাইল সম্পর্কে কথাবার্তা ব‌লেন।

এ সময় স্টেনো টাইপিস্ট খলিলুর রহমান আকস্মিকভাবে স্টিলের স্কেল দিয়ে মাসু‌দের পিছন থেকে মাথায়সহ শরীরের বিভিন্ন স্থানে আঘাত করে। এতে মাথা ফেটে রক্তাক্ত হয়ে ফ্লোরে লুটিয়ে পড়েন মাসুদ। সেখানে অবস্থানরত মেডিকেল অফিসার ডাঃ তৌফিকুর রহমান রাকিব ও অফিসের সহকারী কাম কম্পিউটার অপারেটর বেলালসহ অন্যান্য স্টাফরা মাসুদকে অজ্ঞান অবস্থায় উদ্ধার করে তাকে পটুয়াখালী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করেন।

এ ব্যপারে জান‌তে চাই‌লে স্টেনো টাই‌পিস্ট খ‌লিলুর রহমানের ব্যবহৃত মোবাইল নাম্বা‌রে বার বার ফোন দেয়া হ‌লেও তি‌নি ফোন রি‌সিভ ক‌রেন‌নি।

ত‌বে সদর থানার অ‌ফিসার ইনচার্জ মো. ম‌নিরুজ্জামান জানান, বিষয়‌টি জে‌নে‌ছি। বর্তমা‌নে পটুয়াখালী মে‌ডি‌কেল ক‌লেজ হাসপাতা‌লে ভ‌র্তি আহত স্যানিটারি ইন্স‌পেক্টর ম‌হিউ‌দ্দিন আল মাসু‌দের কা‌ছে আ‌ছি। তারকাছ থে‌কে তথ্য উপাত্ত সংগ্রহ কর‌ছি। তি‌নি লি‌খিত অ‌ভি‌যোগ দি‌বেন। তারপর প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

জেলা সি‌ভিল সার্জন ডা. এসএম ক‌বির হো‌সেন জানান, ঘটনা শু‌নে আ‌মি হাসপাতা‌লে গি‌য়ে‌ছিলাম। এ ব্যপারে তদন্ত ক‌মি‌টি গঠন করা হ‌বে। তারপর তদন্ত সা‌পে‌ক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হ‌বে।

/এনএএস


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply