সাংবাদিক অমিত হাবিবের প্রথম জানাজা অনুষ্ঠিত

|

দৈনিক দেশ রূপান্তর পত্রিকার সম্পাদক অমিত হাবিবের প্রথম জানাজা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (২৯ জুলাই) সকাল ১০টায় বাংলামোটরে দেশ রূপান্তরের কার্যালয়ে সাংবাদিক অমিত হাবিবের প্রথম জানাজা অনুষ্ঠিত হয়। সহকর্মীদের পাশাপাশি বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ তার জানাজায় অংশ নেন। জাতীয় প্রেসক্লাবে দ্বিতীয় জানাজা শেষে অমিত হাবিবের মরদেহ নেয়া হবে গ্রামের বাড়ি ঝিনাইদহের মহেশখালীতে। সেখানে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হবে।

এর আগে বৃহস্পতিবার (২৮ জুলাই) রাত ১১টার দিকে রাজধানীর নিউরোসায়েন্স হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান অমিত হাবিব। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৫৯ বছর। অমিত হাবিবের মৃত্যুতে শোক জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এর আগে, গত ২১ জুলাই রাতে অফিসে গুরুতর অসুস্থ হয়ে পড়েন তিনি। শারীরিক অবস্থা খারাপ হওয়ায় তাকে ভর্তি করা হয় নিউরোসায়েন্স হাসপাতালে। মস্তিষ্কে রক্তক্ষরণে তার মৃত্যু হয়েছে বলে জানান চিকিৎসকরা।

দেশ রূপান্তরের সম্পাদক হিসেবে যোগ দেয়ার আগে অমিত হাবিব দৈনিক কালের কণ্ঠের উপদেষ্টা সম্পাদক ছিলেন। সমকাল, যায়যায়দিনসহ বিভিন্ন পত্রিকায় কাজ করেছেন। ১৯৮৬ সালে খবর গ্রুপ অব পাবলিকেশন্সে একই সঙ্গে রিপোর্টার ও সাব-এডিটর হিসেবে কর্মজীবন শুরু করেন অমিত হাবিব। ২০০৭ সালে চীনের আন্তর্জাতিক বেতারে বিদেশি বিশেষজ্ঞ হিসেবে কাজ করেন।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply