হারারেতে জিম্বাবুয়ের বিপক্ষে মাঠে নামছে টাইগাররা

|

ছবি: সংগৃহীত

আর কিছুক্ষণ পর জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টিতে মাঠে নামছে বাংলাদেশ। হারারে স্পোর্টস ক্লাব মাঠে খেলা শুরু হবে বিকাল পাঁচটায়।

সাকিব, তামিম, মুশফিক, রিয়াদদের ছাড়া এই বাংলাদেশকে অনভিজ্ঞ মানতে নারাজ নতুন অধিনায়ক নুরুল হাসান সোহান। তার দাবি, দলের অধিকাংশ ক্রিকেটারই ছয় থেকে সাত বছর ধরে আর্ন্তজাতিক ক্রিকেট খেলছে। অন্যদিকে, প্রচণ্ড শীতের কারণে সচরাচর যেরকম উইকেট থাকে হারারেতে, তার চেয়ে একটু স্লো হবে বলে মনে করছেন জিম্বাবুয়ে অধিনায়ক ক্রেইগ আরভিন।

সাম্প্রতিককালে এই হারারে মাঠে প্রচুর ম্যাচ খেলেছে জিম্বাবু্য়ে। স্বাভাবিকভাবেই কন্ডিশনের ফায়দা পুরোটাই তুলতে চাইবে তারা। ফল যদি পক্ষে নাও আসে, তাতেও ভীত নন বাংলাদেশ অধিনায়ক। বরং টি-টোয়েন্টিতে নিজেদের একটা ক্রিকেটিং ব্র্যান্ড প্রতিষ্ঠাকে গুরুত্ব দিচ্ছেন তিনি। সোহান বলেন, আমরা বাংলাদেশি। আমরা নিজেদের ব্র্যান্ডের ক্রিকেট খেলতে চাই। অন্যান্য দল কী করছে তা নিয়ে আমরা খুব বেশি চিন্তিত নই। আমরা নিজেদের ব্র্যান্ডের ক্রিকেট তৈরি করতে চাই।

অন্যদিকে, জিম্বাবুয়ে অধিনায়ক ক্রেইগ আরভিন স্বপ্ন দেখছেন প্রথমবারের মতো দ্বিপাক্ষিক সিরিজে বাংলাদেশকে হারানোর। তবে, ব্যাপারটি যে মোটেও সহজ নয় তাও বলছেন তিনি। ক্রেইগ আরভিন বলেন, বাংলাদেশ দলটি এখন পরিবর্তনের মধ্যে দিয়ে যাচ্ছে। তারপরও দারুণ একটি দল ওরা, লম্বা ব্যাটিং অর্ডার। প্রথম দু-তিনটি উইকেট ফেলে দিলেও আপনি নিশ্চিত হতে পারবেন না। সুতরাং আমাদের সারাক্ষণ ইতিবাচক ক্রিকেট খেলতে হবে।

আরও পড়ুন: জিম্বাবুয়েতে সবগুলো ম্যাচ জিততে চায় বাংলাদেশ

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply