রোহিতের সঙ্গে ওপেনিংয়ে সূর্যকুমার; দ্রাবিড়ের ওপর চটলেন কাইফ

|

ছবি: সংগৃহীত

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টি ম্যাচে ভারতের অধিনায়ক রোহিত শর্মার সঙ্গে ওপেন করেছেন সূর্যকুমার যাদব। যা দেখে বেশ চটেছেন দেশটির সাবেক ক্রিকেটার মোহাম্মদ কাইফ।

অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিতব্য টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য এখনো নিজেদের দলের সেরা কম্বিনেশন খুঁজে বেড়াচ্ছে ভারত। প্রতিটি স্পটের জন্য বিকল্প হিসেবে দুই বা তিনজন ক্রিকেটারকে বিবেচনায় রেখেছে বিসিসিআই। চলতি বছরে সূর্যকুমার সপ্তম ভারতীয় ওপেনার। তাই চটেছেন কাইফ।

এমন সিদ্ধান্তের জন্য কটাক্ষ করেছেন দলের কোচ রাহুল দ্রাবিড় ও রোহিত শর্মাকে। তার মতে, ইষাণ কিষান ও রিশাভ পান্ত দলে থাকা সত্ত্বেও সূর্যকে দিয়ে ওপেন করানো ঠিক হয়নি তাদের।

কাইফ বলেন, ভারতের উচিত ছিল আরও কয়েকটি ইনিংসে রিশাভকে দেখে নেয়া। মাসের শুরুতে ইংল্যান্ডের বিপক্ষে ১৫ বলে ২৬ রান করেছিলেন তিনি। বিকল্পে যাওয়ার আগে কমপক্ষে ৫-৬ ইনিংস সুযোগ দেয়া উচিত খেলোয়াড়দের।

সূর্যকুমারের ওপেন করাটা কোনোভাবেই মানতে পারেননি সাবেক এই ডানহাতি ব্যাটার। যার দায় দিচ্ছেন কোচ দ্রাবিড়কে।কাইফের ভাষ্য, যাই হোক না কেন, আমি এই সিদ্ধান্ত মোটেও সমর্থন করতে পারিনি। ওপেনার হিসেবে রিশাভকে চেষ্টা করা হলে ১ম টি-টোয়েন্টিতেও তাকেই ওপেনার রাখা উচিত ছিল। রোহিত ও দ্রাবিড় খেলোয়াড়দের সমর্থন করলেও রিশাভের ক্ষেত্রে তা হয়নি।

তবে শুরুটা খারাপও করেননি সূর্যকুমার। প্রথমবারের মত ভারতের হয়ে টি-টোয়েন্টি ফরম্যাটে ওপেন করে ১৬ বলে ২৪ রান করেছেন এই ডানহাতি ব্যাটার।

সূত্র: হিন্দুস্থান টাইমস।

জেডআই/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply