য়্যুভেন্টাসকে হারিয়ে প্রাক মৌসুমে রিয়ালের প্রথম জয়

|

ছবি: সংগৃহীত

করিম বেনজেমা ও মার্কো আসেনসিওর লক্ষ্যভেদে য়্যুভেন্টাসকে ২-০ হারিয়ে প্রাক মৌসুমে প্রথম জয় পেয়েছে স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদ। বার্সার কাছে ১-০ গোলে হারের পর মেক্সিকান ক্লাব আমেরিকার সঙ্গে ২-২ গোলে ড্র করেছিল রিয়াল। প্রাক মৌসুমের শেষ পরীক্ষায় গিয়ে অবশেষে জয় পেলো কার্লো আনচেলত্তির দল।

ক্যালিফোর্নিয়ার রোজ বোলে প্রথমার্ধের ১৯ মিনিটেই করিম বেনজেমার পেনাল্টি গোলে এগিয়ে যায় লস ব্লাঙ্কোসরা। ফরাসি এই সুপারস্টার অবশ্য এর আগেও বল জালে জড়িয়েছিলেন। তবে অফসাইডের খাঁড়ায় পড়ে বাতিল হয় সেই গোল। ভিএআর না থাকলেও লাইনসম্যানের সিগন্যালে গোল পাননি বেনজেমা। তবে ডি বক্সে ভিনিসিয়াস জুনিয়রকে পেছন থেকে ট্যাকল করা হলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। ঠাণ্ডা মাথায় তা ন্থেকে গোল করতে ভুল করেননি রিয়ালের অন্যতম ভরসা বেনজেমা।

প্রথমার্ধে বলের দখলে ছিল আনচেলত্তির শিষ্যদের প্রাধান্য। আর লিওনার্দো বোনুচ্চির ফ্রি কিক রিয়ালের পোস্ট কাঁপিয়ে ফেরা ছাড়া উল্লেখযোগ্য কোনো আক্রমণ শানাতে পারেনি য়্যুভেন্টাস। আনহেল ডি মারিয়া পারেননি সাবেক ক্লাবের বিপক্ষে ম্যাচে কোনো হুমকি হতে। দ্বিতীয়ার্ধে তাই এই উইঙ্গারের বদলে মাঠে নামেন কুয়াদ্রাদো। অবশ্য, আনচেলত্তি ও জুভেন্টাস কোচ মাসিমিলিয়ানো আলেগ্রি ১১টি করে বদলি খেলোয়াড় নামান মাঠে।

ছবি: সংগৃহীত

দুই দলের একাদশ নিয়ে পরীক্ষা-নিরীক্ষার মাঝেই ম্যাচের ৬৯ মিনিটে রিয়াল দ্বিতীয় গোলটি পায় দলীয় প্রচেষ্টা থেকে। বাম প্রান্ত থেকে জেসুস ভায়েহোর ক্রস থেকে গোল করেন বদলি হয়ে নামা মার্কো আসেনসিও। বাকি সময় আর কোনো পক্ষই কোনো গোল করতে না পারলে ৯০ হাজার দর্শকের সামনে ২ গোলের ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়ে রিয়াল মাদ্রিদ।

আরও পড়ুন: লেভার গোল মিসের মহড়ার পরও ছুটছে বার্সার জয়রথ

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply