বিএনপিকে আন্দোলনের নামে ভাঙচুর, বিশৃঙ্খলা করতে দেবে না সরকার: স্বরাষ্ট্রমন্ত্রী

|

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান। ফাইল ছবি।

বিএনপিকে আন্দোলনের নামে বিশৃঙ্খলা সৃষ্টি করতে দেবে না সরকার। প্রেসক্লাবের সামনে বিএনপি যে নিয়মতান্ত্রিক কর্মসূচি প্রতিদিন করছে আমরা কিছু বলছি না। কিন্তু আন্দোলনের নামে ভাঙচুর, রাস্তাঘাট দখল করে বিশৃংখলা করলে আইনশৃঙ্খলার বাহিনী ছাড় দেবে না।

১৫ আগস্টের আইনশৃঙ্খলা নিয়ে রোববার (৩১ জুলাই) বৈঠক শেষে এ মন্তব্য করেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান। তিনি জানান, ১৫ আগস্ট বঙ্গবন্ধুর ৪৭ তম শাহাদাত বার্ষিক উপলক্ষে বঙ্গবন্ধু স্মৃতি যাদুঘর, রাজধানীর বনানী কবরস্থান ও টুঙ্গিপাড়া বঙ্গবন্ধুর সমাধিস্থলসহ সারাদেশ জুড়ে নিরাপত্তা জোরদার করা হবে। সামাজিক যোগাযোগমাধ্যমে যাতে কোনো অপপ্রচার চালানো না হয়, সে জন্য গোয়েন্দারা তৎপর থাকবে বলেও জানান স্বরাষ্ট্রমন্ত্রী।

আসাদুজ্জামান খান বলেন, জনগণ চাইলে মাঠে নামতে পারে। তবে দেশ যেভাবে এগিয়ে যাচ্ছে, তাতে মানুষ মাঠে নামবে না। তাদের ডাকে মানুষ অন্ধকারের দিকে ফিরে যাবে না। স্বরাষ্ট্রমন্ত্রী জানান, ১৫ আগস্টের পর এ পর্যন্ত যত নাশকতার ঘটনা ঘটেছে তার অধিকাংশই আগস্ট মাসে হয়েছে। এ বিষয়টি বিবেচনায় রেখে পুরো মাসজুড়ে রাজধানীসহ সারা দেশের নিরাপত্তা বলয় তৈরি করা হবে।

এ সময় আসাদুজ্জামান খান আরও বলেন, বিএনপি একটি রাজনৈতিক দল। তারা নির্বাচনে যাবে কি যাবে না, সেটা তাদের নিজস্ব ব্যাপার। তারা নিয়মতান্ত্রিকভাবে আন্দোলন করবে, সেখানে কোনো বাধা থাকবে না। কিন্তু তারা রাস্তাঘাট দখল করে আন্দোলন করলে, জানমালের ক্ষতি করলে আইনশৃঙ্খলা বাহিনী বসে থাকবে না।

আরও পড়ুন: আয় বেড়েছে, ব্যয় কমেছে আওয়ামী লীগের

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply