ড. ইউনূসসহ চার সদস্যের তথ্য জানতে চেয়ে গ্রামীণ টেলিকমকে দুদকের চিঠি

|

অর্থ আত্মসাতের অভিযোগে অনুসন্ধান শুরুর পর গ্রামীণ টেলিকমকে এ সংক্রান্ত একটি চিঠি পাঠিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। ড. মুহাম্মদ ইউনূসসহ গ্রামীণ টেলিকমের পরিচালনা পর্ষদের চার সদস্যের তথ্য চেয়ে গতকাল রোববার (৩১ জুলাই) চিঠি পাঠায় দুদক।

এর আগে গত জুলাই দুদকের সচিব মো. মাহাবুব হোসেন জানিয়েছিলেন গ্রামীণ টেলিকম পরিচালনা পর্ষদের বিরুদ্ধে অনুসন্ধান শুরু করেছে দুদক।

অনুসন্ধানের জন্য গঠন করা হয়েছে তদন্ত কমিটি। দুদকের ঊর্ধ্বতন সূত্রে জানা যায়, তদন্ত কমিটিতে দুদক পরিচালক সৈয়দ ইকবাল হোসেনকে তদারককারী কর্মকর্তা হিসেবে নিয়োগ দেয়া হয়েছে। টিম প্রধান করা হয়েছে উপ-পরিচালক গুলশান আনোয়ার প্রধানকে। আর অন্য সদস্যরা হলেন- সহকারী পরিচালক জেসমিন আক্তার ও নূরে আলম সিদ্দিকী।

এদিকে চিঠিতে পরিচালনা পর্ষদের চার সদস্যদের বিভিন্ন তথ্য জানতে চাওয়া হয়েছে। দুদক তাদের বিরুদ্ধে যেসব অভিযোগে অনুসন্ধান শুরু করছে, এরমধ্যে রয়েছে অনিয়মের মাধ্যমে শ্রমিক-কর্মচারীদের মধ্যে বণ্টনের জন্য সংরক্ষিত লভ্যাংশের ৫ শতাংশ অর্থ লোপাট, শ্রমিক-কর্মচারীদের পাওনা পরিশোধকালে অবৈধভাবে অ্যাডভোকেট ফি ও অন্যান্য ফির নামে ৬ শতাংশ অর্থ কর্তন, শ্রমিক কর্মচারীদের কল্যাণ তহবিলে বরাদ্দকৃত সুদসহ ৪৫ কোটি ৫২ লাখ ১৩ হাজার ৬৪৩ টাকা বিতরণ না করে আত্মসাৎ এবং মানিলন্ডারিংয়ের উদ্দেশে কোম্পানি হতে ২ হাজার ৯৭৭ কোটি টাকা বিভিন্ন সহযোগী প্রতিষ্ঠানসমূহের ব্যাংক একাউন্টে স্থানান্তরের মাধ্যমে আত্মসাৎ।

/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply