এক লাইনে মুখোমুখি দুই ট্রেন, অল্পের জন্য রক্ষা

|

রাজশাহীতে একই লাইনে দুটি ট্রেন।

রাজশাহী ব্যুরো:

রাজশাহীতে এক লাইনে মুখোমুখি হয়েছিল দুটি ট্রেন। সোমবার (১ আগস্ট) সকাল পৌনে ১০টার দিকে রাজশাহী-রহনপুর রুটের সিতলাই রেলওয়ে স্টেশনে এ ঘটনা ঘটে। তবে গতি কম থাকায় বড় ধরনের দুর্ঘটনা থেকে রক্ষা পেয়েছে ট্রেন দুটি।

রাজশাহী রেলওয়ে থানা পুলিশের উপ-পরিদর্শক আনিসুজ্জামান জানান, সকাল পৌনে ১০টার দিকে ঈশ্বরদী থেকে ছেড়ে আসা রহনপুরগামী কমিউটার এক্সপ্রেস ট্রেনটি এক নম্বর লাইন ধরে স্টেশনে ঢুকছিল। ওই সময় একই লাইনে রহনপুর থেকে থেকে ছেড়ে আসা খুলনাগামী মেইল ট্রেন মহানন্দা এক্সপ্রেস ঢুকে পড়ে। ওই সময় দুটি ট্রেনেরই গতি কম ছিল। পরে পিছু হটে ২ নম্বর লাইন দিয়ে কমিউটার এক্সপ্রেস বেরিয়ে যায়।

পশ্চিমাঞ্চল রেলের জেনারেল ম্যানেজার অসীম কুমার তালুকদার জানান, সিতলাই স্টেশনে খুব কম ট্রেন যায়। প্ল্যাটফর্ম লাইনটা সাধারণত নিরাপদ রাখা হয়। আউটসাইড করে আরেকটি ট্রেন ঢুকানো হয়।

এখানে একটি ট্রেন প্ল্যাটফর্ম লাইনে থাকার পরও আরেকটি ট্রেন ঢুকে পড়েছিল। পরে রাজশাহীগামী ট্রেনটিকে পেছনে এনে আউটসাইডার লাইন দিয়ে বের করে দেয়া হয়।

তিনি আরও বলেন, এখানে ট্রেন চালক সিগন্যাল অমান্য করেছিলেন নাকি স্টেশন মাস্টারের গাফিলতি ছিল তা তদন্ত করে বের করা হবে। দায়ীদের বিরুদ্ধে অবশ্যই ব্যবস্থা নেয়া হবে বলে জানান তিনি।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply