স্পিনারদের দাপটে জিম্বাবুয়ের অর্ধেক ব্যাটিং লাইনআপ সাজঘরে

|

ছবি: সংগৃহীত

বাংলাদেশি স্পিনারদের দাপটে জিম্বাবুয়ের অর্ধেক ব্যাটিং লাইনআপ ফিরেছে সাজঘরে। জিম্বাবুয়ের দুই ওপেনারের ভালো সূচনার পর শেখ মেহেদী হাসানের জোড়া আঘাতে ম্যাচে আধিপত্য প্রতিষ্ঠা করেছে বাংলাদেশ। এরপর নাসুম, মোসাদ্দেক ও মাহমুদউল্লাহর উইকেট টেকিং ডেলিভারিতে কুপোকাত স্বাগতিক জিম্বাবুয়ে। প্রতিবেদনটি লেখার সময় জিম্বাবুয়ের রান ছিল ১১ ওভারে ৫ উইকেটে ৫৮ রান।

জিম্বাবুয়ের হারারে স্পোর্টস ক্লাব মাঠে অনুষ্ঠিত সিরিজ নির্ধারণী ম্যাচে টস হেরে ফিল্ডিংয়ে নামে বাংলাদেশ দল। সিরিজের প্রথম দুই ম্যাচের ধারাবাহিকতা বজায় রেখে টসে হেরে আগে বোলিং করছে বাংলাদেশ।

জিম্বাবুয়ের দুই ওপেনার রেজিস চাকাভা ও ক্রেগ আরভিন দলকে এনে দেন ভালো সূচনা। ৩ ওভারে ২৯ রান আসার পর নাসুম আহমেদের বলে আফিফ হোসেনের দুর্দান্ত ক্যাচে পরিণত হয়ে সাজঘরে ফেরেন চাকাভা। ১০ বলে ১৭ রান করেন তিনি। এরপর আক্রমণে এসে ওয়েসলি মাধেভেরেকে বোল্ড করেন মেহেদী। চারে ব্যাট করতে নামেন এই সিরিজের প্রথম ম্যাচে বাংলাদেশের পরাজয়ের কারণ সিকান্দার রাজা। দ্বিতীয় ম্যাচেও বিরুদ্ধ স্রোতে দারুণ ব্যাট করা এই অলরাউন্ডার আর পারলেন তার ফর্মকে টানা তৃতীয় ম্যাচেও নিয়ে আসতে। মোস্তাফিজুর রহমানের তালুবন্দি হয়ে শূন্য রানে প্যাভিলিয়নে ফেরেন সিকান্দার রাজা।

এরপর শন উইলিয়ামসকে ডিপ মিড উইকেটে নাজমুল হোসেন শান্তর ক্যাচে পরিণত করে আঘাত হানেন অধিনায়ক মোসাদ্দেক হোসেন সৈকত। এরপর স্বাগতিক দলের অধিনায়ক ক্রেগ আরভিনকে স্ট্যাম্পিংয়ের ফাঁদে ফেলে সবচেয়ে বড় কাঁটাকেই উপরে ফেলেন এই ম্যাচে দলে আসা মাহমুদউল্লাহ রিয়াদ। ইনিংসের অর্ধেকেই স্বাগতিকদের বড় সংগ্রহ গড়ার স্বপ্নে বড়সড় ধাক্কাই দিয়েছে টাইগাররা।

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply