টুইটারে সবচেয়ে বেশি গালি খেয়েছেন রোনালদো

|

ছবি: সংগৃহীত

ইংলিশ প্রিমিয়ার লিগের ফুটবলারদের মধ্যে টুইটারে গত মৌসুমে সবচেয়ে বেশি গালি দেয়া কিংবা কটূক্তি করা হয়েছে ক্রিস্টিয়ানো রোনালদোকে। এই তালিকায় পরের দুটি নাম ম্যানচেস্টার ইউনাইটেডে রোনালদোর দুই সতীর্থ হ্যারি ম্যাগুয়ার ও মার্কাস রাশফোর্ড।

অফকম (অফিস অব কমিউনিকেশন) এবং দ্য অ্যালান টার্নিং ইনস্টিটিউটের একটি জরিপে উঠে এসেছে এই তথ্য। ব্রিটিশ মিডিয়া রেগুলেটরি প্রতিষ্ঠান অফকম সম্প্রতি এই খবর জানিয়েছে। তাদের গবেষণায় আনা হয়েছিল মৌসুমের প্রথম ভাগের ২৩ লাখ টুইট।

সেখানে উঠে এসেছে ৬০ হাজারেরও বেশি গালিগালাজ করা টুইট। সেইসব গালিগালাজের অর্ধেকেরও বেশি করা হয়েছে ১২ জন খেলোয়াড়কে, তার আটজনই ইউনাইটেডের ফুটবলার।

গবেষণার জন্য টুইটারকে বেছে নেয়া হয়েছিল, কারণ খেলোয়াড়দের মধ্যে এই সামাজিক যোগাযোগমাধ্যমই বেশি জনপ্রিয়, আর গবেষণার জন্য টুইটারের তথ্যই সবচেয়ে বেশি সহজলভ্য।

জরিপে উঠে এসেছে, প্রিমিয়ার লিগের চারভাগের তিন ভাগ ফুটবলারই গালাগালের বার্তা পেয়ে থাকে। কেউ কেউ এসব বার্তা পান প্রতিদিনই। এমন বিদ্বেষের শিকার সবচেয়ে বেশি হওয়া ১০ ফুটবলারের ৮ জনই ম্যানচেস্টার ইউনাইটেডের। অন্য দু’জন হলেন ইংল্যান্ড ও টটেনহ্যাম হটস্পামের অধিনায়ক হ্যারি কেইন এবং ম্যানচেস্টার সিটির তারকা জ্যাক গ্রিলিশ।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply