দেড় মাস পর কলেজে যোগ দিলেন নড়াইলের সেই অধ্যক্ষ, ফুলেল শুভেচ্ছায় বরণ

|

মির্জাপুর ইউনাইটেড ডিগ্রি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ স্বপন কুমার বিশ্বাসকে ফুলেল শুভেচ্ছায় বরণ করে নিচ্ছেন নড়াইল-১ আসনের সংসদ সদস্য কবিরুল হক মুক্তি।

নড়াইল প্রতিনিধি:

দেড় মাস পর কর্মস্থলে ফিরেছেন নড়াইলের মির্জাপুর ইউনাইটেড ডিগ্রি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ স্বপন কুমার বিশ্বাস। এ সময় কলেজ গেটে তাকে ফুলেল শুভেচ্ছা জানিয়েছেন কলেজের শিক্ষক-শিক্ষার্থীসহ কলেজ পরিচালনা পর্ষদের সদস্যরা।

বুধবার (৩ আগস্ট) দুপুরে কলেজে যোগদান করেন তিনি। এ সময় সেখানে নড়াইল-১ আসনের সংসদ সদস্য কবিরুল হক মুক্তি, জাতীয় বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক আবদুস সালাম হাওলাদার, রেজিস্ট্রার মাহমুদ আল হোসেন, আইন বিভাগের পরিচালক সিদ্দিকুর রহমান, কলেজ মনিটারিং ও মূল্যায়ন বিভাগের পরিচালক রফিকুল আকবর, জেলা আওয়ামী
লীগের সভাপতি অ্যাডভোকেট সুভাস চন্দ্র বোস, কলেজ পরিচালনা পর্ষদের সভাপতি অ্যাডভোকেট অচিন চক্রবর্ত্তী, নড়াইল সদর থানার ওসি (চলতি দায়িত্বে) মাহমুদুর রহমান, বীরমুক্তিযোদ্ধা এসএ মতিন, বীরমুক্তিযোদ্ধা সাইফুর রহমান হিলু, বিছালী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান হেমায়েত হোসেন ফারুকসহ জেলা ও পুলিশ প্রশাসনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

নড়াইল-১ আসনের এমপি কবিরুল হক মুক্তি বলেন, অসাম্প্রদায়িক নড়াইলে আগে কখনও এ ধরনের ঘটনা ঘটেনি। ধর্মান্ধতা এখন সমাজে ক্যান্সারে রূপ নিয়েছে। এটা শুধু বাংলাদেশেই নয় সারা বিশ্বেই এখন একই অবস্থা। আগে পাড়ায় পাড়ায়
জারিগান, কবিগান হতো, এখন আর হয়না। এজন্য সমাজে সাংস্কৃতিক বিপ্লব প্রয়োজন বলে মনে করেন তিনি।

কলেজে প্রবেশের প্রাক্কালে ভারপ্রাপ্ত অধ্যক্ষ স্বপন কুমার বিশ্বাস সাংবাদিকদের কাছে দেয়া এক প্রতিক্রিয়ায় বলেন, ১৮ জুন কয়েক ষড়যন্ত্রকারী যে ঘটনা ঘটিয়েছে তা ভুলে যেতে চাই। সমাজে ষড়যন্ত্রকারীর সংখ্যা হাতে গোনা, ভালো মানুষের সংখ্যা অনেক বেশি। সমাজে ন্যায় ও সত্য প্রতিষ্ঠিত হবেই। এ ঘটনার পর জেলা ও পুলিশ প্রশাসন, শিক্ষা বিভাগসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ আমাকে স্বান্তনা দিয়েছেন। আমি তাদের প্রতি কৃতজ্ঞ। দেশবাসীর প্রতি কৃতজ্ঞ। আজ সবাই যেভাবে আমাকে সম্মান দেখিয়েছেন তাতে আমি অভিভূত। আমি নিজেকে ধন্য ও গর্বিত মনে করছি।

এর আগে, গত ২৪ জুলাই এক মাস ৫দিন পর মির্জাপুর কলেজে উচ্চ মাধ্যমিক দ্বিতীয় বর্ষের পাঠদান শুরুর মধ্য দিয়ে কলেজটি চালু হয়।

নড়াইল সদর থানার ওসি মাহমুদুর রহমান জানান, অধ্যক্ষকে লাঞ্ছিতসহ সহিংসতার মামলায় এ পর্যন্ত নয়জনকে গ্রেফতার করা হয়েছে। এর মধ্যে মির্জাপুর কলেজের চার ছাত্র আছেন। এরা সবাই এখন কারাগারে। এদিকে ফেসবুকে কটূক্তির অভিযোগে গ্রেফতারকৃত কলেজছাত্র রাহুল রায় দেবও কারাগারে।

পুলিশ ও কলেজ সূত্রে জানা গেছে, মির্জাপুর ইউনাইটেড ডিগ্রি কলেজের একাদশ শ্রেণির ছাত্র রাহুল দেব রায় নিজের ফেসবুক আইডিতে ভারতের বির্তকিত রাজনৈতিক নেত্রী নূপুর শর্মার ছবি ব্যবহার করে একটি স্ট্যাটাস লেখেন। এ ঘটনাকে কেন্দ্র করে গত ১৮ জুন বিক্ষুদ্ধ জনতা কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ স্বপন কুমার বিশ্বাস এবং শিক্ষার্থী রাহুল দেব রায়কে জুতার মালা পরিয়ে দেয়। এ ঘটনায় উত্তপ্ত পরিবেশ সৃষ্টি হলে ১৯ জুন থেকে কলেজের সকল কার্যক্রম বন্ধ ঘোষণা করা হয়।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply