চট্টগ্রামে বিলাওয়াল ভুট্টোর ৪০ মিনিটের যাত্রাবিরতি

|

বৈঠকে পরস্পরকে বই উপহার দেন দুই মন্ত্রী।

আসিয়ান সম্মেলনে যোগ দিতে কম্বোডিয়ার রাজধানী নমপেনে যাওয়ার পথে চট্টগ্রামের শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে ৪০ মিনিটের যাত্রাবিরতি করেন পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী বিলাওয়াল ভুট্টো জারদারি। এ সময় তাকে স্বাগত জানান তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।

বুধবার (৩ জুলাই) সন্ধ্যায় ঢাকাস্থ পাকিস্তান হাইকমিশনের ফেসবুক পেজে পোস্ট করা এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। ওই পোস্টে দুই মন্ত্রীর সাক্ষাৎ ও আলাপচারিতার একাধিক হাস্যোজ্জ্বল ছবি প্রকাশ করা হয়েছে।

জানা গেছে, বিলাওয়াল ভুট্টোকে বহনকারী বিমানটি শাহ আমানত বিমানবন্দরে যাত্রাবিরতি করে। সে সুবাদেই চট্টগ্রামে ৪০ মিনিট অবস্থান করেন তিনি। দীর্ঘ বিরতির পর কোনো পাকিস্তানি মন্ত্রীর এটিই প্রথম বাংলাদেশের মাটিতে নামা।

হাইকমিশনের পোস্টে জানানো হয়, পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী বিলাওয়াল ভুট্টো আসিয়ান আঞ্চলিক ফোরামের (এআরএফ) ২৯তম মন্ত্রিপর্যায়ের বৈঠকে যোগ দিতে কম্বোডিয়া যাওয়ার পথে বাংলাদেশে যাত্রাবিরতি করেন। ৪ থেকে ৬ আগস্ট নমপেনে এই সম্মেলন অনুষ্ঠিত হচ্ছে। সৌজন্যমূলক এ বৈঠকে দুই মন্ত্রী একে অন্যকে বই উপহার দেন। পাকিস্তানি পররাষ্ট্রমন্ত্রী প্রায় ৪০ মিনিট বিমানবন্দরে অবস্থান করেন।

পররাষ্ট্রমন্ত্রী চট্টগ্রামে তার ট্রানজিটের সময় বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন এবং বাংলাদেশের জনগণের প্রতি তার অভিনন্দন ও শুভেচ্ছা জানান।

বিলাওয়াল বলেন, ‘বাংলাদেশের ওপর দিয়ে উড়ে যাওয়ার সময় আমি বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী ড. আবদুল মোমেনের সুস্বাস্থ্য ও সুখ এবং বাংলাদেশের ভ্রাতৃপ্রতিম জনগণের ক্রমবর্ধমান অগ্রগতি ও সমৃদ্ধির জন্য আমার ব্যক্তিগত শুভেচ্ছা জানাই।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply