আবারও স্লগ সুইপে বিদায় ডেকে আনলেন মুশফিক

|

ছবি: সংগৃহীত

তামিম ইকবাল ও এনামুল বিজয়ের উদ্বোধনী জুটির পর নাজমুল হোসেন শান্ত ও মুশফিকুর রহিমের জুটিতে মধ্য ওভারগুলোয় রানের চাকা সচল ছিল বাংলাদেশের। কিন্তু স্লগ সুইপে বিদায় নিয়ে জুটি ভাঙলেন মুশফিক। প্রতিবেদনটি লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ছিল ২৮ ওভারে ৩ উইকেট হারিয়ে ১৪৬ রান।

মুশফিকুর রহিমের প্রিয় শটের তালিকায় সামনের দিকেই থাকবে স্লগ ও রিভার্স সুইপ। এর শটগুলোয় যেমন প্রচুর রান পেয়েছেন মিস্টার ডিপেন্ডেবল, তেমনি সাজঘরের পথও কম দেখেননি। এ নিয়ে সমালোচনাও কম হয়নি। খেলোয়াড়রাও অনেক সময়ই বর্ম বানিয়ে দাঁড়িয়েছেন মুশফিকের সমর্থনে। তবে স্লগ সুইপ খেলা বন্ধ করেননি মুশি। রানের সাথে এই শটে বাড়ছে তার আউটের সংখ্যাও। জিম্বাবুয়ের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডেতেও ঘটলো এমনই ঘটলা।

মুশফিক ও শান্তর ৬৪ বলে ৫০ রানের জুটি ভেঙেছে মুশফিকের স্লগ সুইপে। মাধেভেরের অফস্পিনকে মিড উইকেটে পাঠিয়ে ২৫ রানে মুনিয়োঙ্গার তালুবন্দি হন এই অভিজ্ঞ ব্যাটার। ৩১ বলের এই ইনিংসে ছিল ১টি বাউন্ডারির মার। নাজমুল হোসেন শান্ত ব্যাট করছেন ৩৭ রান নিয়ে। এখন তার সাথে ক্রিজে আছেন মাহমুদউল্লাহ রিয়াদ।

এর আগে, টস হেরে জিম্বাবুয়ের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডেতে দলকে উড়ন্ত সূচনা এনে দিয়ে অর্ধশতকের পরই ফিরে গেছেন টাইগার দলপতি তামিম ইকবাল। এরপর নন স্ট্রাইকে রানআউট হয়েছেন এনামুল হক বিজয়।

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply