সাকিব-মোসাদ্দেকের ঝড়ো ইনিংস, তবুও আফিফদের কাছে হার

|

এশিয়া কাপের প্রস্তুতি নিতে মিরপুর শের-ই-বাংলা ক্রিকেট স্টেডিয়ামে দুই দলে ভাগ হয়ে ম্যাচ খেলেছে ক্রিকেটাররা। যেখানে লাল দলের নেতৃত্বে ছিলেন সাকিব আল হাসান আর সবুজ দলের নেতৃত্বে ছিলেন আফিফ হোসেন। ম্যাচে সবুজ দলের কাছে ৪ উইকেটে হেরেছে লাল দল।

প্রথমে ব্যাট করে স্কোরবোর্ডে ১৬৫ রান তোলে সাকিবের নেতৃত্বাধীন লাল দল। পরে অবশ্য সবুজ দলের সামনে ১৪৮ রানের টার্গেট ছুড়ে দেন সাকিব। প্রস্তুতি ম্যাচ ও প্রতিপক্ষের ব্যাটিংয়ের অবস্থা বিবেচনা করেই হয়তো এই লক্ষ্য নির্ধারণ করেন কিনি। ৪ উইকেট হাতে রেখে বেঁধে দেয়া লক্ষ্য অতিক্রম করে সবুজ দল। ম্যাচে দুইবার ব্যাট করেছেন সাকিব আল হাসান ও এনামুল হক বিজয়।

প্রস্তুতি ম্যাচে প্রস্তুতিটাই মুখ্য। তাইতো সাকিব-বিজয়দের দু’বার করে ব্যাটিংয়ে নামা কিংবা লাল দলে থাকা শেখ মেহেদী আর সাইফউদ্দিনের সবুজ দলের হয়ে ব্যাট করা ছিল প্রস্তুতিরই অংশ।

লাল দলের হয়ে ওপেনিংয়ে নামা বিজয় ৪ রান করে ফিরলে আবারও ব্যাটিংয়ে নামেন। দ্বিতীয়বারে ১০ বলে ১৯ রানের ইনিংসে ছিল টি-টোয়েন্টির আগ্রাসন। মিডল অর্ডারে মুশফিকুর রহিম ও মাহমুদউল্লাহ রিয়াদের ব্যাটে চার-ছয়ের দেখা মিললেও ১৯ বলে ১৯ রানের জুটি টি-টোয়েন্টিতে বাংলাদেশের নতুনত্বের আভাস দেয়নি। মাহমুদউল্লাহ ৯ বলে ১২ আর মুশফিক ফিরেছেন ১৭ বলে ২২ রান করে।

প্রথমবার ২ চার আর ১ ছয়ে ১৭ রানে ফেরা সাকিব দ্বিতীয়বার ছিলেন অপরাজিত। ২৪ বলে ৩৬ রানের ইনিংসে ছিল ৩ ছয়। সেই সাথে বাংলাদেশ দলের জন্য স্বস্তি মোসাদ্দেক সৈকত আর সাকিবের ৬৫ রানের জুটি। শেষ দিকে ১৭ বলে সৈকতের ৩৯ রানও ভালো প্রস্তুতি বাংলাদেশের জন্য। শেষ পর্যন্ত তাদের সংগ্রহ দাঁড়ায় ১৬৫ রানে।

সবুজ দলের হয়ে দু’বার ব্যাটিংয়ে নেমেও সুবিধা করতে পারেননি আফিফ হোসেন। তবে আলো ছড়িয়েছেন লাল দলের সাইফউদ্দিন আর শেখ মেহেদি। বল হাতে ১ ওভারে ১৩ রান খরচের পর ব্যাট হাতে ১৭ বলে ২৬ রানের ইনিংস খেলেছেন সাইফউদ্দিন। ৩ চার আর ১ ছয়ে সাজানো ছিলো ২৮ মিনিটের ইনিংস।

লাল দলের হয়ে শেখ মেহেদী সবুজ দলের হয়ে অপরাজিত ছিলেন ৩১ রানে। ১৬ বলে ৭ চারে সাজানো ছিল মেহেদীর ইনিংস। সেই সাথে নিশ্চিত করেছেন সবুজ দলের জয়।

জেডআই/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply