ধর্ষণের অভিযোগকারী কিশোরীর বিরুদ্ধেই মামলা দায়ের অভিযুক্ত ইউপি চেয়ারম্যানের

|

ইউপি চেয়ারম্যান মো. আখতারুজ্জামান বাচ্চু।

ঝালকাঠি প্রতিনিধি:

ঝালকাঠির নলছিটিতে ধর্ষণের অভিযোগকারী এক কিশোরীর বিরুদ্ধে পর্নোগ্রাফি আইনে মামলা দায়ের করেছেন অভিযুক্ত ইউপি চেয়ারম্যান মো. আখতারুজ্জামান বাচ্চু। এর আগে চেয়ারম্যানের বিরুদ্ধেই ধর্ষণের মামলা দায়ের করেন ওই কিশোরী।

গত শুক্রবার (১৯ আগস্ট) কুলকাঠি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. আখতারুজ্জামান বাচ্চু বাদী হয়ে ওই কিশোরীসহ ৪-৫ জন অজ্ঞাত নামা আসামির বিরুদ্ধে নলছিটি থানায় মামলা দায়ের করেছেন। মামলার এজাহারে অজ্ঞাতসারে পর্নোগ্রাফি প্রস্তুত, পর্নোগ্রাফির মাধ্যমে সামাজিক মর্যাদাহানি, মানসিক নির্যাতন, ইন্টারনেট ও পেনড্রাইভের মাধ্যমে পর্নোগ্রাফি প্রকাশ, প্রচার ও সরবরাহ করার অভিযোগ আনা হয়েছে ওই কিশোরীর বিরুদ্ধে।

ইউপি চেয়ারম্যান বাচ্চু এজাহারে উল্লেখ করেছেন, ২০২১ সালের আগস্ট মাসে তিনি গুরুতর অসুস্থ থাকাকালীন তাকে দেখতে নলছিটির বাসায় আসে ওই কিশোরী। ঐ সময় কিশোরী ইউপি চেয়ারম্যানের স্থির ও ভিডিওচিত্র ধারণ করে পরবর্তীতে তা দিয়ে অশালিন ছবি ও ভিডিও তৈরি করে। এসব ছবি ও ভিডিও প্রকাশ করার হুমকি দিয়ে ইউপি চেয়ারম্যান বাচ্চুর কাছ থেকে ১ কোটি টাকা চাঁদা দাবি করার অভিযোগও আনা হয়েছে কিশোরীর বিরুদ্ধে। তবে টাকা দিতে অস্বীকার করলে ওই ছবি ও অশ্লীল ভিডিওচিত্র সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেয়া হয় বলে জানান ইউপি চেয়ারম্যান।

উল্লেখ্য, চলতি বছরের ১০ ফেব্রুয়ারি এক কিশোরী ঢাকা বনশ্রীর এক বাসায় ধর্ষণের শিকার হয়েছে বলে অভিযোগ করে। এ ঘটনায় কুলকাঠির ইউপি চেয়ারম্যান বাচ্চুকে আসামি করে ঢাকার খিলগাঁও থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে একটি মামলাও দায়ের করা হয়।

ঐ মামলায় গত ৬ এপ্রিল বেলা ১২টায় রাজধানীর নারী ও শিশু দমন ট্রাইব্যুনাল-১ আদালতে হাজির হয়ে জামিন প্রার্থনা করেন চেয়ারম্যান মো. আখতারুজ্জামান বাচ্চু। তবে বিচারক জেলা ও দায়রা জজ মো. রাশেদ কবির জামিন আবেদন নামঞ্জুর করে আখতারুজ্জামান বাচ্চুকে জেল হাজতে পাঠানোর নির্দেশ দেন। পরবর্তীতে দুই সপ্তাহ কারাভোগের পর চেয়ারম্যান বাচ্চু জামিনে মুক্ত হয়ে ইউনিয়ন পরিষদ পরিচালনা শুরু করেন।

এদিকে, তিনি জেল থেকে জামিন নিয়ে এলাকায় ফিরে মামলা প্রত্যাহার করার জন্য ওই কিশোরীকে খুনের ভয় দেখিয়েছে এমন অভিযোগ এনে গত ৯ মে নলছিটি থানায় একটি সাধারণ ডায়েরি করা হয়। তবে ধর্ষণ মামলার প্রধান আসামি ইউপি চেয়ারম্যান বাচ্চু মামলার বাদী ওই কিশোরীর বিরুদ্ধেই নলছিটি থানায় পাল্টা পর্নোগ্রাফি আইনে মামলা করায় বিষয়টি এলাকায় নতুন করে আলোচনায় ওঠে এসেছে।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply