২ ম্যাচের জন্য ২৭ সদস্যের দল চূড়ান্ত করেছেন ক্যাবরেরা, নতুন মুখের আভাস

|

হ্যাভিয়ের ক্যাবরেরা। ছবি: সংগৃহীত

কম্বোডিয়া আর নেপালের বিপক্ষে দু’টি ম্যাচের জন্য ২৭ সদস্যের স্কোয়াড চূড়ান্ত করেছেন বাংলাদেশের কোচ হ্যাভিয়ের ক্যাবরেরা। এখন টিম ম্যানেজমেন্টের ঘোষণার অপেক্ষা। দলে বেশ কিছু নতুন মুখের আভাস দিলেন ক্যাবরেরা।

জাতীয় দলের ব্যবস্থাপনা কমিটির কাছে ক্যাবরেরা পৌঁছে দিয়েছেন ফিফা ফ্রেন্ডলি ম্যাচের জন্য তার দল। ক্যাবরেরা বলেছেন, অবশ্যই নতুন কয়েকজনকে আপনারা দেখতে পাবেন। ইনজুরির জন্য কিছুটা শঙ্কায় থাকলেও, যাদের দলে ডাকা হয়েছে তাদের সকলেরই সামর্থ্য আছে ভালো করার। নতুন পুরানো মিলিয়ে অনেক ব্যালেন্সড দল করতে চাই এবার।

দলে প্রথমবারের মতো ডাক পেতে যাচ্ছেন মোহামেডানের শাহরিয়ার ইমন। ইনজুরি কাটিয়ে হেমন্ত রয়েছেন ফেরার পথে। তপু ইনজুরি সেরে ফিরলেও এখনই তাকে নিয়ে ঝুঁকি নিতে চায় না টিম ম্যানেজমেন্ট। একই সাথে ফেরা হচ্ছে না সাদ উদ্দিনেরও।

বাংলাদেশ কোচের ভাষ্য, অনূর্ধ্ব-২০ দলের খেলা দেখেছি। এখানে অনেক প্রতিভাবান ফুটবলার রয়েছে। কিন্তু এখনই তাদের টেনে আনতে চাই না। ধাপে ধাপে উঠে আসলেই তারা পরিণত হবে। দলের ভবিষ্যতের জন্য আমার যাদের দরকার সবাইকেই রাখা হয়েছে স্কোয়াডে।

প্রতিপক্ষ কম্বোডিয়া আর নেপালের খেলার ধরন ভিন্ন। কন্ডিশনও এক নয়। তবে কোচের লক্ষ্য জয় নিয়েই ফেরা।

ক্যাবরেরা বলেন, দুই দলের মধ্যে অনেক পার্থক্য। কম্বোডিয়া বল পায়ে রেখে খেলতে পছন্দ করে। নিচ থেকে আক্রমণ গড়ে ৪-৩-৩ ফরমেশনে খেলে। নেপাল অনেক আগ্রাসী। একটু ভুল করলে বা বল হারালেই পিছিয়ে পড়তে হবে। তবে আমার মূল লক্ষ্য দুটি ম্যাচেই জয় নিয়ে ফেরা।

জেডআই/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply